সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গত বছর রাষ্ট্রবিরোধী অপতৎপরতা রোধে ১৭ পুলিশ আত্মাহুতি দিয়েছে ॥ আইজি

স্টাফ রিপোর্টার ॥ জননিরাপত্তা বিধানে পুলিশ পেশাদারি দায়িত্ব পালন করছে। গত বছর রাষ্ট্রবিরোধী অপতৎপরতা প্রতিরোধে দেশপ্রেমে উদ্বুদ্ধ পুলিশের ১৭ সদস্যকে আত্মাহুতি দিতে হয়েছে। আগামীতেও সুষ্ঠু আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ বদ্ধপরিকর।

শনিবার সকালে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির ভাষণে এভাবেই পুলিশের অবদান তুলে ধরেন ইন্সপেক্টর জেনারেল (আইজি) হাসান মাহমুদ খন্দকার।

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশের মতো একটি সেবাধর্মী সংগঠনের জন্য অবসরপ্রাপ্ত প্রজ্ঞাবান ব্যক্তিদের অভিজ্ঞতালব্ধ পরামর্শ ও সহযোগিতার প্রয়োজন রয়েছে। তিনি পুলিশিংয়ের ক্ষেত্রে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের বিজ্ঞচিত পরামর্শ প্রদান ও স্বতঃস্ফূর্ত সহযোগিতার অনুরোধ জানান। বর্তমানে পুলিশ বাহিনীতে তরুণ মেধাবীরা যোগদান করছে উল্লেখ করে আইজি বলেন, নবীনদের সুশিক্ষিত এবং পেশার প্রতি প্রতিশ্রুতিশীল করে গড়ে তোলার কাজে আপনাদের মতো প্রবীণ কর্মকর্তাদের সহযোগিতার প্রয়োজন রয়েছে।

সমিতির সভাপতি ড. এম এনামুল হকের সভপতিত্বে অনুষ্ঠানে এম শহীদুল ইসলাম চৌধুরী, আলহাজ তাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। সভায় সমিতির সদস্যসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিংয়ের ক্ষেত্রে অবদান রাখার জন্য এসআই মিহির কুমার পাল, এসআই মোঃ নুরন্নবী, এসআই মিজানুর রহমানকে ‘এস এম আহসান উল্লাহ পুরস্কার’ প্রদান করা হয়। নির্যাতিত নারী ও শিশু সুরক্ষা এবং সমাজসেবায় অবদানের জন্য ইন্সপেক্টর আফরোজা আক্তারকে ‘প্রফেসর অনামিকা হক লিলি ও ড. এনামুল হক এ্যাওয়ার্ডে’ ভূষিত করা হয়। এছাড়া সমিতির বয়োজ্যেষ্ঠ সদস্যদের সম্মাননা জানানো হয়। আইজি তাঁদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records