মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গত বছর রাষ্ট্রবিরোধী অপতৎপরতা রোধে ১৭ পুলিশ আত্মাহুতি দিয়েছে ॥ আইজি

স্টাফ রিপোর্টার ॥ জননিরাপত্তা বিধানে পুলিশ পেশাদারি দায়িত্ব পালন করছে। গত বছর রাষ্ট্রবিরোধী অপতৎপরতা প্রতিরোধে দেশপ্রেমে উদ্বুদ্ধ পুলিশের ১৭ সদস্যকে আত্মাহুতি দিতে হয়েছে। আগামীতেও সুষ্ঠু আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ বদ্ধপরিকর।

শনিবার সকালে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির ভাষণে এভাবেই পুলিশের অবদান তুলে ধরেন ইন্সপেক্টর জেনারেল (আইজি) হাসান মাহমুদ খন্দকার।

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশের মতো একটি সেবাধর্মী সংগঠনের জন্য অবসরপ্রাপ্ত প্রজ্ঞাবান ব্যক্তিদের অভিজ্ঞতালব্ধ পরামর্শ ও সহযোগিতার প্রয়োজন রয়েছে। তিনি পুলিশিংয়ের ক্ষেত্রে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের বিজ্ঞচিত পরামর্শ প্রদান ও স্বতঃস্ফূর্ত সহযোগিতার অনুরোধ জানান। বর্তমানে পুলিশ বাহিনীতে তরুণ মেধাবীরা যোগদান করছে উল্লেখ করে আইজি বলেন, নবীনদের সুশিক্ষিত এবং পেশার প্রতি প্রতিশ্রুতিশীল করে গড়ে তোলার কাজে আপনাদের মতো প্রবীণ কর্মকর্তাদের সহযোগিতার প্রয়োজন রয়েছে।

সমিতির সভাপতি ড. এম এনামুল হকের সভপতিত্বে অনুষ্ঠানে এম শহীদুল ইসলাম চৌধুরী, আলহাজ তাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। সভায় সমিতির সদস্যসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিংয়ের ক্ষেত্রে অবদান রাখার জন্য এসআই মিহির কুমার পাল, এসআই মোঃ নুরন্নবী, এসআই মিজানুর রহমানকে ‘এস এম আহসান উল্লাহ পুরস্কার’ প্রদান করা হয়। নির্যাতিত নারী ও শিশু সুরক্ষা এবং সমাজসেবায় অবদানের জন্য ইন্সপেক্টর আফরোজা আক্তারকে ‘প্রফেসর অনামিকা হক লিলি ও ড. এনামুল হক এ্যাওয়ার্ডে’ ভূষিত করা হয়। এছাড়া সমিতির বয়োজ্যেষ্ঠ সদস্যদের সম্মাননা জানানো হয়। আইজি তাঁদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records