ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

বগুড়ায় চুরি হওয়া ব্যাংকের টাকা একাংশ উদ্ধার ৪ জন আটক

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস

প্রকাশিত: ০০:৩০, ২৬ জুন ২০২৪

বগুড়ায় চুরি হওয়া ব্যাংকের টাকা একাংশ উদ্ধার ৪ জন আটক

বগুড়ায় আইএফআইসি ব্যাংকের উপশাখা থেকে টাকা চুরির পর কিছু টাকা উদ্ধার ও একটি মোটরসাইকেলসহ ৪ জন আটক

জেলার মাটিডালিতে আইএফআইসি ব্যাংকের উপশাখার ভল্ট ভেঙে চুরির ঘটনার রহস্য উদঘাটন ও এর সঙ্গে জড়িতদের মধ্যে ৪ জনকে আটক করা হয়েছে। এছাড়া চুরিকৃত টাকার মধ্যে প্রায় ১১ লাখ টাকা উদ্ধার হয়েছে। পুলিশের এই অভিযানের সময় একটি মোটরসাইকেলও আটক করা হয়। টানা ৫ দিন বগুড়া পুলিশের সমন্বিত টিম জেলার বিভিন্ন এলাকা ছাড়াও ঢাকায় অভিযান চালায়। পরে রবি এবং সোমবার অভিযুক্ত ৪ জনকে আটক ও টাকাসহ অন্যান্য আলামত উদ্ধার করে।

বগুড়ার পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি সুদীপ কুমার চক্রবর্ত্তী মঙ্গলবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে পুরো ঘটনার বর্ণনা তুলে ধরে বলেন ব্যাংকগুলোর শাখা উপ-শাখার নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি রয়েছে। গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য। চুরির ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলো- মো. পাভেল (২৫), বিপ্লব সরকার মিঠুন ওরফে মিঠু (২৮), বিমল রাজভর (৩০) ও জাহিদুল ইসলাম (২৯)। তাদের আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ।
বগুড়া মাটিডালি এলাকায় আইএফআইসি ব্যাংকের উপশাখার ভল্ট ভেঙে ১৩ জুন রাতে ২৯ লাখ ৪০ হাজার টাকা চুরি হয়। বগুড়া সদর থানার একটি টিম প্রযুক্তিগত বিশ্লেষণসহ নিবিড় তদন্ত চালিয়ে সংঘবদ্ধ অপরাধী চক্রকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পুলিশ সুপার জানান, ৪ জনকে গ্রেপ্তার করা হলেও আরও ১ জন এরসঙ্গে জড়িত রয়েছে।

গ্রেপ্তারকৃতদের বাড়ি থেকে সব মিলিয়ে ১০ লাখ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়। অভিযুক্তরা চুরির আগে রেকিসহ ২টি ভাগে ব্যাংকের সামনে ও পেছনে অবস্থান নিয়েছিল। ২ জন ব্যাংকের ভেতর ঢুকে ব্যাংকের সিন্দুক ভাঙ্গে। তারা মুখ ঢেকে রাখার কৌশল নিয়েছিল। এই চুরি হওয়ার পর জাহিদুল চুরির টাকা দিয়ে একটি মোটরসাইকেল কিনে। পুলিশের তদন্তে চিহ্নিহ্নত অপর ব্যক্তিকে গ্রেপ্তার ও চুরি হওয়া টাকার বাকি অংশ উদ্ধারের চেষ্টা চলছে বলে জানানো হয়।

×