ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

কামড় দেওয়া রাসেল ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

প্রকাশিত: ২২:৩২, ২১ জুন ২০২৪

কামড় দেওয়া রাসেল ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

হাসপাতালে চিকিৎসাধীন মধু বিশ্বাস। সংগৃহীত ছবি

রাজবাড়ীর পাংশায় বিষধর রাসেল ভাইপারের কামড় খেয়ে হাসাপাতালে ভর্তি হয়েছেন এক কৃষক। স্থানীয়রা সাপটিকে পিটিয়ে মেরে রোগীর সঙ্গে সাপও হাসপাতালে নিয়ে যায়। ডাক্তার সেটিকে বিষাক্ত রাসেল ভাইপার বলে চিহ্নিত করে।

ঘটনাটি ঘটেছে শুক্রবার (২১ জুন) সকালে রাজবাড়ীর পাংশা উপজেলায়। সাপের কামড়ে আহত কৃষক মধু বিশ্বাস হাবাসপুর ইউনিয়নের চরআফড়া গ্রামের মৃত আক্কেল বিশ্বাসের ছেলে।

হাসপাতালে চিকিৎসাধীন মধু বিশ্বাস জানান, সকালে পদ্মা নদীর চরের চরআফড়া এলাকায় ক্ষেত থেকে বাদাম তোলার সময় একটি সাপ তাকে কামড় দেয়। চিৎকার করলে লোকজন এগিয়ে এসে সাপটি মেরে ফেলে। পরে সাপসহ পাংশা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক জানান, এটি রাসেল ভাইপার।

পাংশা হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. এনামুল হক জানান, রাসেল ভাইপারের কামড়ে আহত এক কৃষককে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি সুস্থ আছেন। তার চিকিৎসা চলমান রয়েছে।

রাজবাড়ি পাংশার মদিনা ক্লিনিকের পরিচালক রাজ্জাক খান জানান, তিনি নিজে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখেন, কালুখালি চর অঞ্চল থেকে পুরুষ সাপের কামড় খেয়ে ভর্তি হয়েছেন। তিনি সুস্থ আছেন আর সাপটি মেরে ফেলা হয়েছে। সাপটি দেড় ফুট লম্বা হবে। 

এসআর

×