ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

দুঃখের অবসান সেই বৃদ্ধ দম্পতির

প্রকাশিত: ২১:১৬, ১২ এপ্রিল ২০২৪

দুঃখের অবসান সেই বৃদ্ধ দম্পতির

গরু পেয়ে খুশি দম্পতি। 

নিজেদের কাঁধে জোয়াল নিয়ে তেলের ঘানি টেনে সরিষার তেল বের করে জীবিকা নির্বাহ করেছিলেন এক বৃদ্ধ দম্পতি। এর মধ্যেই তাদের পাশে দাঁড়িয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বেসরকারি সংস্থা ও অবসরপ্রাপ্ত এক সেনা কর্মকর্তা। ইতোমধ্যে তারা পেয়েছে দুটি গরু, একটি ইজিবাইক এবং নগদ ৭০ হাজার টাকা।

র‌্যাব-১২ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মারুফ হোসেন বগুড়া ক্যাম্পে এই দম্পতির হাতে একটি ইজিবাইক তুলে দেন। তাদের ছেলে যেন ইজিবাইক চালিয়ে সংসারের ব্যয় নির্বাহে সহায়তা করতে পারে এজন্যই এমন উদ্যোগ নেয় র‌্যাব। 

এ সময় অধিনায়ক মারুফ বলেন, ‘আমরা সব সময় পরিবারটির পাশে থাকব।’ এ ছাড়া দুদু মিয়ার নাতির বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে থ্যালাসেমিয়ার চিকিৎসার বিষয়ে সহায়তা করার কথাও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বগুড়ার সারিয়াকান্দিতে উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের ছাইহাটা গ্রামের বৃদ্ধ দুদু প্রামাণিক ও তার স্ত্রী হালিমা বেগম দীর্ঘ দিন ধরে ঘানির জোয়াল কাঁধে নিয়ে তেল তৈরি করে সংসার চালাচ্ছিলেন। তাদের সামর্থ্য ছিল না একটি গরু কিনে ঘানি টানার। এ বিষয়ে দৈনিক জনকন্ঠ ডিজিটালে গত ১৭ মার্চ একটি ভিডিও প্রকাশ করা হয়।

 

এম হাসান

×