ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কিশোরগঞ্জে অপহৃত মাদ্রাসাছাত্র উদ্ধার সিলেটে, তারপর যা হল....

প্রকাশিত: ১৮:৫২, ২১ জানুয়ারি ২০২৪

কিশোরগঞ্জে অপহৃত মাদ্রাসাছাত্র উদ্ধার সিলেটে, তারপর যা হল....

নিদানুর ইসলাম লাবিবকে (১৩) সিলেট থেকে উদ্ধার করেছে র‍্যাব

কিশোরগঞ্জে অপহৃত হওয়া মাদ্রাসাছাত্র নিদানুর ইসলাম লাবিবকে (১৩) সিলেট থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় দুই যুবককে গ্রেফতার করা হয়।

অপহরণের ২৯ দিন পর শনিবার (২০ জানুয়া‌রি) রাতে সিলেটের দক্ষিণ সুরমা উপ‌জেলার ভার্থখোলা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

জানা গেছে, গ্রেফতার মো. আবদুল্লাহ (২৬) বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপাড়া গ্রামের মনির আহমেদের ছেলে ও মো. রাসেল (২৫) কুমিল্লার মুরাদনগর উপজেলার দেওড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

অপহৃত লাবিব কিশোরগঞ্জ শহরের রথখলা এলাকার মো. নজরুল ইসলাম লিটনের ছেলে ও শহরের নগুয়া হেফজুল আরকাম হাফিজিয়া মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র।

রবিবার (২১ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. আশরাফুল কবির।

র‌্যাব জানিয়েছে, গত ২২ ডিসেম্বর বিকেলে মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হন লাবিব। ওই দিন সন্ধ্যা ৭টার দিকে মাদ্রাসাশিক্ষক লাবিবের মাকে কল করে জানান, লাবিব মাদ্রাসায় আসেনি। পরে লাবিবকে কোথাও খুঁজে না পেয়ে মা লুৎফা বেগম কিশোরগঞ্জ মডেল থানায় ২৫ ডিসেম্বর সাধারণ ডায়েরি (জিডি) করেন।

প‌রিবা‌রের লোকজন বলেন, অপহরণ চক্রের মূলহোতা মো. আব্দুল্লাহ বিভিন্ন সময় বিভিন্ন মোবাইল নম্বর থেকে লাবিবের পরিবারকে কল করে ৮ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণের টাকা না দিলে লাবিবকে হত্যা করা হবে বলেও হুমকি দেয়া হয়।
 
এ ঘটনায় লাবিবের মা লুৎফা বেগম ২০ জানুয়ারি কিশোরগঞ্জ মডেল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে অপহরণ ও মুক্তিপণ দাবি সংক্রান্তে এক‌টি মামলা দায়ের করেন।

র‌্যাবের অধিনায়ক মো. আশরাফুল কবির বলেন, মোবাইল ফোনের সূত্র ধরে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থান নিশ্চিত হয় র‍্যাব। পরে অপহরণকারী চক্রের মূলহোতা আবদুল্লাহ ও রাসেলকে গ্রেফতার করে। মুক্তিপণ আদায়ের ২৪ হাজার ৫০০ টাকা এবং দুটি মোবাইল ফোনসহ পাঁচটি সিম জব্দ করা হয়। তাদের কিশোরগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
 

 

এবি

সম্পর্কিত বিষয়:

×