ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

রাষ্ট্র নায়কের দেয়া দায়িত্ব সঠিকভাবে পালন করাটাই বড় বিষয়: দীপু মনি

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর

প্রকাশিত: ১১:১১, ২০ জানুয়ারি ২০২৪

রাষ্ট্র নায়কের দেয়া দায়িত্ব সঠিকভাবে পালন করাটাই বড় বিষয়: দীপু মনি

চাঁদপুর প্রেস ক্লাবে বক্তব্য দেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একজন রাষ্ট্র নায়ক শেখ হাসিনা তার একজন সহকর্মীকে যে দায়িত্ব দেবেন, আমি মনে করি সেটি তার জন্য সঠিক। সে সেই দায়িত্ব কতটা সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে পালন করল সেটি বড় বিষয়। অতীতে আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করার চেষ্টা করেছি এবং তার আত্মবিশ্বাসের মর্যাদা দিতে এবং সেই চেষ্টা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।

শুক্রবার (১৯ জানুয়ারি) রাতে চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে প্রেস ক্লাবের নবনির্বাচিত কার্যকরি কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের সমাজকল্যাণ মন্ত্রণালয় একেবারে প্রান্তিক আত্ম পিড়ীত মানুষের সেবায় অনেক কাজ করবার সুযোগ আছে। প্রান্তিক মানুষকে সহায়তা করা, তাদের পাশে দাঁড়ানো এবং উন্নয়নের মাধ্যমে তাদেরকে গুছিয়ে মুলধারায় নিয়ে আসবার। নতুন অনেক চিন্তাভাবনার সুযোগ রয়েছে বলে আমি মনে করি।

দীপু মনি বলেন, আমরা যারা এখানে উপস্থিত আছি সকলেরই চিন্তা কিভাবে আমরা দেশটাকে ভাল রাখবো এবং কিভাবে চাঁদপুর ও চাঁদপুরের মানুষ আরো ভাল থাকবে। সে কারণে আমাদের চাঁদপুর প্রেসক্লাব ও চাঁদপুরবাসীর জন্য সমাজকল্যাণ মন্ত্রীর কাছে চাওয়া। এটি অস্বাভাবিক নয়। এসব চাওয়াগুলো বিবেচনা করে দেখতে হবে। তবে যেগুলো চাঁদপুরের মানুষের জন্য চাওয়া সেগুলো একান্ত আমার নিজেরও চাওয়া। যাদের জন্য চাওয়া তাদের মূল্যবান ভোটেই আমি আজকের এই অবস্থানে। কাজেই তাদের এই চাওয়া আমার দায়িত্ব, কর্তব্য এবং ইবাদত বলেই মনে করি। এটি আমার জন্য অবশ্যই পালনীয়।

মন্ত্রী বলেন, আমি সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। আজ থেকে ২৫ বছর আগে চাঁদপুরের তৎকালীন সাংবাদিকদেরক সাথে বসে আমি কাজ শুরু করেছি। দীর্ঘ এই পথ চলায় আপনারা আমাকে সহযোগিতা করেছেন এবং তা অব্যাহত আছে। প্রেস ক্লাবে যারা সাংবাদিক রয়েছেন তারা জাতীয় মিডিয়াগুলোর প্রতিনিধিত্ব করেন। তারা এখান থেকে যে সংবাদ প্রেরণ করেন সেগুলো প্রকাশ কিংবা প্রচার হয়। আবার অনেক সময় ঢাকা থেকেও সংবাদ করা হয়।

দীপু মনি বলেন, আমি সব সময় কাজে বিশ্বাসী। কাজেই মিডিয়ার কোন খবর প্রচারণা বিষয়ে জবাব দেয়ার চাইতে কাজে জবাব দেয়া সবচাইতে বেশি বিশ্বাসী। সে কারণে আমি অপেক্ষা করেছি নির্বাচনের এবং জনগণের কাছে আমরা যখন যাব, জনগণ তখন যাচাই করার সুযোগ পাবে এবং জনগণ তাদের রায়ের মধ্য দিয়ে এ সমস্ত অপপ্রচারের জবাব দিবে। আমার সেই বিশ্বাস ও আস্তা সঠিক ছিল। গত ৭ জানুয়ারি নির্বাচনের ফলাফল তা অক্ষরে অক্ষরে প্রমাণ করেছে। তাই চাঁদপুরবাসীর কাছে আমি গভীরভাবে কৃতজ্ঞ।

তিনি বলেন, গত কয়েকদিন আগে ভাবছিলাম আমি সমাজকল্যাণ মন্ত্রী। অনেকে তখন বললেন আমরা ভাবছিলাম আপনি এখানে থাকবেন, ওখানে থাকবেন। কিন্তু আমার নেত্রী যখন যে কাজ করতে বলেন সেটিই করব। আমি মনে করি তিনি আমার চাইতে আমাকে বেশী ভাল জানেন এবং তিনিই সবচাইতে ভালো জানেন কখন কাকে দিয়ে কোন কাজটি করা দরকার। তিনি যে কাজ কারতে বলবেন, আমি সেই কাজ এবং সে দায়িত্ব পালন করব। আমার জীবনে সব সময় নামাজের শেষে অনেক চাওয়ার মধ্যে একটি চাওয়া ছিল সমাজের জন্য কল্যাণ করা। আল্লাহ আমার সেই দোয়াই কবুল করেছেন।

মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত। সাবেক সভাপতি এএইচএম আহসান উল্লাহর সঞ্চালনায় অতিথিদের মধ্যে বক্তব্য দেন-চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান।

প্রেসক্লাব নেতাদের মধ্যে বক্তব্য দেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি জালাল চৌধুরী, বিএম হান্নান, শহীদ পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন, সাধারণ সম্পাদক কাদের পলাশ ও প্রেসক্লাবের কোষাধ্যক্ষ তালহা জুবায়ের ও কার্যনির্বাহী কমিটির সদস্য ওমর পাটওয়ারী।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুঁইয়া, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর, জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজিসহ আমন্ত্রিত অতিথিরা এসময় উপস্থিত ছিলেন।

 এসআর

×