ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

কাগজপত্র না থাকায় প্রতিমন্ত্রীর কর্মীদের মোটরসাইকেল আটক, বিক্ষোভ ছাত্রলীগের

নিজস্ব সংবাদদাতা, নাটোর

প্রকাশিত: ১৪:৫৪, ২৩ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৬:২৫, ২৩ ডিসেম্বর ২০২৩

কাগজপত্র না থাকায় প্রতিমন্ত্রীর কর্মীদের মোটরসাইকেল আটক, বিক্ষোভ ছাত্রলীগের

সিংড়া থানায় আটক মোটরসাইকেল

মোটরসাইকেলের বৈধ কাগজপত্র ও হেলমেট না থাকায় নাটোরের সিংড়ায় ১০ জনকে মোট ৯৩ হাজার টাকা জরিমানা করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাতে এ জরিমানা করার পর সিংড়া থানার সামনে বিক্ষোভ করেছে পলকের কর্মী ছাত্রলীগের নেতাকর্মীরা। সেখানে ‘নৌকা’ ও প্রতিমন্ত্রী পলকের নামে স্লোগান দেওয়া হয়।

মোটরসাইকেলগুলো নাটোর-৩ (সিংড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জুনাইদ আহ্‌মেদ পলকের প্রচারণায় ব্যবহার হচ্ছিল বলে প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা গেছে।

জানা যায়, শুক্রবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় সিংড়া থানার ওসি আবুল কালাম ও ট্রাফিক সার্জেন্ট রতন আহমেদের নেতৃত্বে পুলিশ উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনের সামনে থেকে নৌকার নির্বাচনী প্রচারণায় নিয়োজিত কর্মী-সমর্থকদের বহনকারী ১০টি মোটরসাইকেল আটক করে। 

এর মধ্যে নয়টি মোটরসাইকেলের বৈধ কাগজপত্র না থাকায় ৯০ হাজার ও ১ জন চালকের হেলমেট না থাকায় তিন হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করতে ব্যর্থ হলে মোটরসাইকেলগুলো সিংড়া থানার ভেতরে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে কর্মী-সমর্থকরা রাত আটটা পর্যন্ত সিংড়া থানার সামনে বিক্ষোভ করেন। এ বিক্ষোভ থেকে ‘নৌকা’ ও ‘পলক’ বলে স্লোগান দিতে থাকেন তাঁরা। একপর্যায়ে কর্মীরা চলে যান।

সিংড়া থানার ওসি আবুল কালাম বলেন, অবৈধ মোটরসাইকেল আটক করা, জরিমানা করা পুলিশের নিয়মিত কাজ। যথাযথ কাগজপত্র না থাকায় কিছু মামলা দেওয়া হয়েছে। মিছিল, স্লোগান করলেও অবৈধ মোটরসাইকেল ছেড়ে দেওয়ার কোনো সুযোগ নেই। এখানে আইন সবার জন্য সমান।

 এসআর

×