ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

আগুনে পুড়ে ভিক্ষুকের বসতঘর ছাই

নিজস্ব সংবাদদাতা, মোরেলগঞ্জ (বাগেরহাট)

প্রকাশিত: ১২:১১, ২ ডিসেম্বর ২০২৩

আগুনে পুড়ে ভিক্ষুকের বসতঘর ছাই

ছবি: জনকণ্ঠ

বাগেরহাটের মোরেলগঞ্জে জিউধরা ইউনিয়নে এক বিধবা ভিক্ষুকের বসতঘর পুড়ে ছাই হওয়ার খবর পাওয়া গেছে।  ঘটনাটি ঘটেছে পাশখালী গ্রামে শনিবার দিবাগত রাত সাড়ে ৭টার দিকে। স্থানীয়রা আগুন নিভানোর চেষ্টা করে ততক্ষণে ঘরটি পুড়ে যায়। 

ক্ষতিগ্রস্ত গৃহ মালিক জামেনা বেগম (৬৫), বলেন, ২০০৭ সালে সিডরের পরে এনজিওরা ঘরটি তুলে দিয়েছিল। প্রতিদিনের ন্যায় ভিক্ষা করে বাড়ি ফিরে এসে দেখি আগুনে জ্বলছে ঘর লোকজন পানি দিচ্ছে। এতে ঘরে থাকা ২৫ হাজার টাকা, চাল, ডাল, বিধাব ভাতার বই,ভোটার আইডি কার্ডসহ কাগজপত্রসহ কমপক্ষে ১ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি কিভাবে আগুন লেগেছে কিছুই বলতে পারেননি।

প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট ওয়ার্ড ইউপি সদস্য মো. শহিদুল ইসলাম বলেন, জামেনা বেগম তার ওয়ার্ডের মৃত. মোহাম্মদ শেখের মেয়ে। ২০ বছর পূর্বে স্বামী মারা যায়। পরিবারের ছেলে মেয়ে কিছুই নেই। আত্মীয় স্বজন বলতে ২ ভাই বিভিন্ন স্থানে কাজ করে। তার পিতার শুধুমাত্র ২ কাটা  জমির ওপর বসতঘরটি ছিল। তবে, ওই বসতঘরে বিদ্যুৎ সংযোগ ছিল না। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান বলেন, আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ভিক্ষুকের বিষয়টি শুনেছি। আবেদন করলে তাকে সাহায্য করা হবে।  

তাসমিম

×