ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

কিশোরগঞ্জ

ইতালি নাগরিকের ওপর হামলার অভিযোগ, পাল্টা অভিযোগ

কিশোরগঞ্জের নিজস্ব সংবাদদাতা: মাজহার মান্না

প্রকাশিত: ১৪:৪৮, ৬ জুন ২০২৩

ইতালি নাগরিকের ওপর হামলার অভিযোগ, পাল্টা অভিযোগ

ম্যাপে কিশোরগঞ্জ।

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বাড়ির সীমানা বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয় নারী নাগরিকের উপর হামলা চালানো অভিযোগ উঠেছে।

অপরদিকে উল্টো চেয়ারম্যানের উপর ওই নারী হামলা চালিয়ে আহত করেছেন বলে অভিযোগ করেছেন চেয়ারম্যান ও স্থানীয়রা। চেয়ারম্যান ও ইতালি নারী নাগরিক সম্পর্কে চাচা ভাতিজি। এ ঘটনায় থানায় পৃথক পৃথক অভিযোগ দাখিল করেছেন। এ নিয়ে এলাকায় আলোচনা সমালোচনা চলছে।

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সালুয়া ইউনিয়নের বীর কাশিমনগর গ্রামের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান শাহ মাহবুবুর রহমানের সাথে ভাতিজা শাহ ফজলে রাব্বির বাড়ির সীমানা ও আধিপত্য নিয়ে বিরোধ ছিল। কিছুদিন আগে শাহ ফজলে রাব্বির বোন বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয় নাগরিক শাহ জেব-উন নাহার বাবার বাড়িতে এলে উত্তেজনা বৃদ্ধি পায়। 

এ বিরোধের জেরে গত ২৩ মে দুপুরে বাড়ির পাশেই মোহাম্মদীয়া পোল্ট্রি ফার্মের সামনের সড়কে মারামারির ঘটনা ঘটে। এ নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। 

চেয়ারম্যান শাহ মাহবুবুর রহমান দাবি করেছেন, ভাতিজি হয়েও শাহ জেব-উন নাহার তার উপর হামলা চালিয়ে তার মাড়িতে গুরুতর জখম করেছেন। তিনি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। দেশের শ্রেষ্ঠ ১০ জনের একজন ইউপি চেয়ারম্যান হয়ে আজকে তিনি ষড়যন্ত্রের শিকার। সুষ্ঠু তদন্ত সাপেক্ষের বিচার দাবি করেছেন তিনি। এ সময় ভাতিজি খুবই উগ্র বলে তিনি দাবি করেন। 

এলাকাবাসী জানিয়েছেন, ইতালি নাগরিক শাহ জেব-উন নাহার প্রথমে চাচা শাহ মাহবুবুর রহমানের উপর হামলা চালিয়েছে। পরে স্থানীয়রা চাচাকে ভাতিজির হাত থেকে রক্ষা করে।

এ নিয়ে দুপক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বিষয়টি নিয়ে কুলিয়ারচর থানায় গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ গোলাম মোস্তফা ক্যামেরার সামনে কথা না বলে তিনি জানিয়েছেন, চাচা ভাতিজির মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। দুপক্ষই পরস্পরের বিরুদ্ধে অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান তিনি।
 

এমএম

×