ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাগলিটা মা হয়েছে, বাবা হয়নি কেউ

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ১৪:৪৬, ২৯ মার্চ ২০২৩

পাগলিটা মা হয়েছে, বাবা হয়নি কেউ

ফুটফুটে একটি ছেলে

ভবঘুরে মানসিক ভারসাম্যহীন পাগলিটা মা হয়েছে, তবে বাবা হয়নি কেউ। বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার ইচলাদী বাসষ্ট্যান্ডের চেক পোষ্টের পাশে স্বাভাবিকভাবে পাগলিটা ফুটফুটে একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছে। অবশেষে বাবার পরিচয় বিহীন নবজাতক ওই শিশু সন্তানের ঠাঁই হয়েছে আগৈলঝাড়া উপজেলার ছোটমনি নিবাসে।

বুধবার সকালে উজিরপুর মডেল থানার ওসি (তদন্ত) মো. তৌহিদুজ্জামান বলেন, সোমবার দিবাগত রাত ১১টার দিকে স্বাভাবিকভাবে শিশু পুত্রের জন্ম দেয় অজ্ঞাতনামা মানসিক ভারসাম্যহীন নারী (৩০)। খবর পেয়ে রাতেই থানা পুলিশ ওই নারীসহ তার নবজাতক শিশুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ওসি আরও বলেন, প্রসুতি মা সুস্থ্য হওয়ার পর তার নবজাতক শিশুকে রেখে মঙ্গলবার দুপুরে হাসপাতাল ছেড়েছে। কোথাও তাকে খুঁজে পাওয়া যায়নি।  

উজিরপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, এর আগে ২০২০ সালের শেষের দিকে মানসিক ভারসাম্যহীন ওই নারী আরেকটি ছেলে সন্তানের জন্ম দিয়েছিলেন। তখন সে শিশুপুত্রকে আগৈলঝাড়া ছোটমনি নিবাসে দেওয়া হয়েছিলো। এবারও জন্ম দেয়া নবজাতক শিশু পুত্রকে মঙ্গলবার দিবাগত রাতে ছোটমনি নিবাসে দেওয়া হয়েছে।

আগৈলঝাড়া ছোটমনি নিবাসের তত্ত্বাবধায়ক সুশান্ত বালা বলেন, এর আগে দেওয়া শিশুকে আদালতের নির্দেশে লালন-পালনের জন্য এক দম্পত্তিকে দত্তক দেওয়া হয়েছে।


 

টিএস

×