ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা  রাঙ্গামাটি 

প্রকাশিত: ১৯:৫৯, ২৯ নভেম্বর ২০২২

ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের কারাদণ্ড

দন্ডপ্রাপ্ত আব্দুর রহিম 

রাঙ্গামাটির লংগদুতে শিশু শিক্ষার্থীকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবত জীবন কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা করেছে রাঙ্গামাটির নারী শিশু নির্যাতন দমন আদালত। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে আসামির উপস্থিতিতে রাঙ্গামাটির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক এ.ই.এম ইসমাইল হোসেন এই রায় প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত আব্দুর রহিম (৪৬)রাঙ্গামাটির লংগদু উপজেলাধীন করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন।

এই রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবি বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম অভি ও বাদীপক্ষের আইনজীবি এ্যাডভোকেট রাজীব চাকমা সন্তুষ্ট প্রকাশ করেছেন। অপরদিকে আসামীপক্ষের আইনজীবি অ্যাডভোকেট মোখতার আহামেদ জানিয়েছেন তারা এই রায়ের বিারুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন ।

আদালত সূত্রে  জানা গেছে, ২০২০ সালের ২৫শে সেপ্টেম্বর তারিখে আসামী ভিকটিমকে লেবু দেওয়ার কথা বলে তার কার্যালয় কক্ষে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে এবং ভয়ভীতি দেখিয়ে ঘটনা কাউকে নাজানাতে বলেন। এই ঘটনার পর ভিকটিমের মা বাদী হয়ে ১০ই অক্টোবর ২০২০ তারিখে লংগদু থানায়  একটি ধর্ষণ মামলা দায়ের করেন।এই মামলায় লংগদু থানার এসআই সুজন হালদার ও পরিদর্শক মোহাম্মদ জাকির হোসেন ২৮/১০/২০২১ ইং তারিখে আসামীর বিরুদ্ধে ধর্ষণের সত্যতা পেয়ে নারী শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারায় অভিযোগপত্র দাখিল করেন।

মামলার রায় ঘোষণার সময় আদালত তার পর্যবেক্ষণে জানান, আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই আসামিকে শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারায় সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড এবং ভিকটিমের জন্য ক্ষতিপূরণ বাবদ ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

 

এসআর

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart