৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আমরা রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০২:২০ পি. এম.
আমরা রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অতিথি করার সমালোচনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ আসাদুজ্জামান খান বলেছেন, আমরা একটি রাজনৈতিক নির্দেশনা নিয়ে চলি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন, আমরা সেখানটাতেই আছি।

বৃহস্পতিবার সকালে গাজীপুরে কালিয়াকৈরের সফিপুরস্থ আনসার-ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি কুচকাওয়াজ এবং নবসৃজিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্লাগরেইজিং’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ওইসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আনসার গার্ড ব্যাটালিয়ন নতুন করে সৃজন করা উদ্দেশ্য হলো, আমাদের ভিআইপি প্রোটাকশন, আমাদের দেশের ভিআইপিরা সবাই যাতে নিরাপদে থাকে। এছাড়া বিদেশী যারা এদেশে আসেন, তারাও যেন নিরাপদে থাকে। এছাড়া কূটনীতিবিদ এবং কূটনৈতিক জোনসহ সবগুলো যেন প্রোটাকটেড থাকে সেজন্য এ ব্যাটালিয়ন সৃজন করা হয়েছে। আমরা মনে করি, আনসার বাহিনী একটা খুব চৌকস একটা বাহিনী। আজকে প্যারেডের ম্যাধমে আত্মপ্রকাশ করেছে এবং সব সময় আনসার বাহিনী ভাল কাজ করে যাচ্ছে। সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিদের্শে এ ব্যাটালিয়ানটি সৃজন করা হয়েছে।

অনুষ্ঠাণে বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (আনসান ও সীমান্ত) জন নিরাপত্তা বিভাগের অতিরিক্ত-সচিব শায়েদআলী, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে এম আসিফ ইকবাল,উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্ণেল কামাল মামুন, উপ-মহাপরিচালক ও কমান্ড্যান্ট (একাডেমি) নিমাই কুমার দাস, উপ-মহাপরিচালক (অপারেশন) মাহবুব উল ইসলাম, উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) মোঃ শাহ্বুদ্দিন, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহারসহ বাহিনীর সদর দপ্তর ও একাডেমির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রী উপস্থিত কর্মকর্তা ও সদস্যদের উদ্দেশ্যে বলেন, বিভিন্ন ক্রান্তি কাল অতিক্রম করে দেশ আজ উন্নয়নের পথে এগিয়ে চলেছে। বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। বর্তমানে সরকার দেশের উন্নয়নে বদ্ধ পরিকর। এসরকারের কর্মতৎপরতায় অর্থনীতি, রাজনীতি, শান্তি-শৃঙ্খলা রক্ষা, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোসহ বিভিন্ন ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। নিঃসন্দেহে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী সরকারের এ সাফল্যের বিরাট অংশের অংশীদার।

তিনি আরো বলেন, বর্তমানে দেশের বিমানবন্দর, সমুদ্রবন্দর, ইপিজেডসহ গুরুত্বপূর্ণ ৪হাজার ২১৪টি প্রতিষ্ঠানের নিরাপত্তায় প্রায় ৫০হাজার জন অঙ্গীভুত আনসার সদস্য নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করছে। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনসহ সকল নির্বাচন, বিভিন্ন ধর্মীয় উৎসব, ঈদ, পূজা-পার্বন, বিশ^ ইজতেমা, বর্ষবরণ, শপিংমল, বাণিজ্য মেলা ও বইমেলা, রেলস্টেশন, ট্রাফিক কন্ট্রোলসহ প্রভৃতি ক্ষেত্রে সাধারণ আনসার সদস্য-সদস্যারা জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী খোলা জীপে চড়ে প্যারেড পরিদর্শনকরেন। পরে সেরাড্রিল, সেরা ফায়ারার ও চৌকস কৃতি প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০২:২০ পি. এম.

২৭/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: