৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

রাজধানীতে ভুয়া প্রশ্নপত্র চক্রের ৮ সদস্য আটক

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নামে ভুয়া প্রশ্ন সরবরাহ করে কোটি টাকা হাতিয়ে নেয়া চক্রের আট সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাদের আটক করা হয়েছে বলে র‌্যাব ৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল সাংবাদিকদের জানান।

আটককৃত ভুয়া প্রশ্নপত্র সরবরাহকারীদের কাছ থেকে ভুয়া চাকরি প্রদানের বিভিন্ন ধরনের নথিপত্র ও সরঞ্জামাদিও জব্দ করা হয়েছে। এ ছাড়া তাদের কাছ থেকে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের বিভিন্ন তথ্য-প্রমাণ পাওয়া গেছে।

আটককৃত আট ভুয়া প্রশ্নপত্র সরবরাহকারীদের মধ্যে রয়েছেন নাসির বিল্লাহ (২৪), জুবায়ের (২৫), জাহিদ (২৩), সেলিম হোসেন (২৮), সেলিম উদ্দিন (২৫), ফিরোজ (৩৯), শাহজাহান (২৫) ও আসাদ সিকদার (৫৫)।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে স্বীকার করেছে যে, তারা ভুয়া প্রশ্নপত্র ফাঁস এবং ভুয়া চাকরি প্রদানের নামে বিভিন্ন জনের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। তারা ইতিপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন এ্যাপ ব্যবহার করে পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল। চলমান এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁসের নামে ভুয়া প্রশ্ন সরবরাহ করে আসছিল। এছাড়া তারা চাকরি দেয়ার নাম করে চট্টগ্রামের শতাধিক মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০২০

১৪/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: