২৭ ফেব্রুয়ারী ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

৮৯ থেকে ৬৩ সানিয়া মির্জা!

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২৩ পি. এম.
৮৯ থেকে ৬৩ সানিয়া মির্জা!

স্পোর্টস রিপোর্টার ॥ দীর্ঘ দুবছর পর সম্প্রতি টেনিস কোর্টে ফিরেছেন ভারতীয় টেনিস কন্যা সানিয়া মির্জা। ২০১৮ সালে পুত্র ইজহান মির্জা মালিকের জন্ম দেন জনপ্রিয় এ তারকা। সন্তানের জন্ম দেয়ার পর কোর্টে ফিরেই সাফল্য পেয়েছেন।

এবার ওজনও কমিয়ে ফেললেন ভারতের সেরা নারী টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে তিনি জানিয়েছেন, চার মাসে ২৬ কেজি ওজন কমিয়ে ফেলেছেন।

সানিয়া বেশ খোলামেলাভাবেই জানিয়েছেন, কীভাবে তিনি গর্ভাবস্থায় নিজের ওজন কমিয়েছিলেন। বহুবার জিমের ভিডিও এবং ফটো শেয়ারও করেছেন এই টেনিস তারকা।

সানিয়া এখন টেনিস কোর্টে ফিরে এসে নিজেকে আগের মতো সুস্থ ও স্বাস্থ্যবান বলে মনে করছেন। সম্প্রতি তিনি ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন, যেখানে বাচ্চা প্রসবের পরে ৮৯ কেজি সানিয়া ওয়ার্কআউট করে ঘাম ঝরানোর পরে এখন ফের ৬৩ কেজি।

৩৩ বছর বয়সি সানিয়া সোশ্যাল মিডিয়ায় কয়েকমাস আগের ছবির পাশাপাশি তার বর্তমান চেহারার ছবি দিয়ে লিখেছেন, ৮৯ কিলো বনাম ৬৩। আমাদের প্রত্যেকেরই লক্ষ্য থাকে। দীর্ঘমেয়াদী লক্ষ্য ছাড়াও প্রতিদিনের নির্দিষ্ট লক্ষ্য নিয়ে চলি আমরা। প্রতিটি লক্ষ্যপূরণ করতে পারার জন্য আমাদের গর্বিত হওয়া উচিত। আমার লক্ষ্যপূরণ করতে চার মাস লেগেছে। সন্তানের জন্ম দেওয়ার পর আমি আবার ফিট হয়ে উঠেছি। মনে হচ্ছে, সর্বোচ্চ স্তরে খেলার জন্য যে ফিটনেস দরকার, সেটা আমি ফিরে পেয়েছি। তবে তার জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। লোকে যা-ই বলুক না কেন, প্রত্যেকেরই স্বপ্নপূরণের চেষ্টা করা উচিত। আমি যদি করতে পারি, তাহলে সবাই পারবে।

২০১০ সালের এপ্রিলে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিয়ে হয় সানিয়ার। ২০১৮ সালের এপ্রিলে তিনি ছেলের জন্ম দেন। আর দুবছর পর কোর্টে ফিরেই ৪২তম খেতাব জিতেছেন সানিয়া।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২৩ পি. এম.

১৩/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: