২৩ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

টিভি কিনতে সস্তা দোকানে জাকারবার্গ

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০২০, ১১:৩৩ এ. এম.
টিভি কিনতে সস্তা দোকানে জাকারবার্গ

অনলাইন ডেস্ক ॥ ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের মতো কোটিপতি কজন আছেন? তাঁর মোট সম্পদের পরিমাণ ৭৭ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্বের সর্বোচ্চ সম্পদশালী ব্যক্তিদের তালিকায় তাঁর অবস্থান ৮ নম্বরে। অথচ সেই জাকারবার্গকে কেনাকাটা করতে দেখা গেছে সবচেয়ে সস্তার এক দোকানে।

টিএমজেডের এক প্রতিবেদনে জানানো হয়, অনেকের চেয়ে বেশি অর্থ-সম্পদ থাকলেও তিনি অর্থ সাশ্রয় পছন্দ করেন। সম্প্রতি তিনি ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউতে কস্টকোতে কেনাকাটা করতে যান। এ সময় তাঁর সঙ্গে স্ত্রী প্রিসিলাও ছিলেন। সেখান থেকে তোলা এক ছবিতে দেখা যায়, দোকানে টিভির দিকে তাকিয়ে জাকারবার্গ।

টিএমজেড জানিয়েছে, কয়েক শ বিলয়ন ডলারের মালিককে এ ধরনের সাশ্রয়ী দোকানে দেখার কথা অনেকেই ভাবতে পারেন না। তাঁর বেশ কয়েকটি দামি বাড়ি রয়েছে। এর মধ্যে ২ কোটি ২০ লাখ মার্কিন ডলারে কেনা ক্যালিফোর্নিয়া লেক তাহোর বাড়ি ও ১০ কোটি ডলারে হাওয়াইয়ের বাড়িটি সবার নজর কাড়ার মতো। দোকানে তিনি সম্ভবত কোনো টিভি বা মনিটর কিনতে এসেছিলেন। ছুটির দিনের আগে কেনাকাটার ক্ষেত্রে সস্তায় কোন জিনিস কেনা যায়, তা-ই খুঁজছিলেন তিনি।

বেশির ভাগ সময় এ ধরনের ছোটখাটো কেনাকাটার ক্ষেত্রে সহকারীকে পাঠান প্রতিষ্ঠান প্রধানেরা। তবে জাকারবার্গ সে রকম লোক নন। স্ত্রীকে নিয়ে সাহস করে নিজেই ঢুকে পড়েছেন দোকানে।

টিএমজেড লিখেছে, জাকারবার্গ ও প্রিসিলা ছাড়ে পণ্য বিক্রির দোকান রস ড্রেস ফর লেস নামের একটি ডিপার্টমেন্ট স্টোর থেকে কিছু কেনাকাটা করেছেন।

জাকারবার্গ ও প্রিসিলাকে জীবনের কয়েকটি দিক বিবেচনায় মিতব্যয়ী হিসেবেই দেখা যায়। ২০১২ সালের মে মাসে বিয়ের আগে রোমে তাঁদের ম্যাকডোনাল্ডসে একসঙ্গে খেতে দেখা গিয়েছিল। এ ছাড়া জাকারবার্গ কাজের সময় হুডিযুক্ত ধূসর টি-শার্ট ও জিনস পরতে পছন্দ করেন।

তাঁদের কেনাকাটার বিষয়গুলো নিয়ে ফেসবুকের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

প্রকাশিত : ৪ জানুয়ারী ২০২০, ১১:৩৩ এ. এম.

০৪/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: