মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সাভারে তিন কোটি টাকা নিয়ে পালিয়েছে এনজিও

প্রকাশিত : ১৮ মে ২০১৬, ১১:২৮ এ. এম.
সাভারে তিন কোটি টাকা নিয়ে পালিয়েছে এনজিও

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ ঋণ দেয়ার আশ্বাস দিয়ে গ্রাহকদের সঞ্চিত প্রায় তিন কোটি টাকা নিয়ে পালিয়ে গেছে সাভারে ‘সুর্য্য উদয় বহুমুখী সমবায় সমিতি’ নামের একটি বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও)। এতে সমিতির অন্তত ১৫শ’ গ্রাহক নিজেদের কষ্টার্জিত সঞ্চয়ের টাকা হারিয়ে চরম বিপাকে পড়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা উত্তেজিত হয়ে ওই সমিতির অফিসের সামনে অবস্থান নেয়। টাকা নিয়ে পালিয়ে যাওয়ার খবর শুনে কয়েক জন নারী অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, উপজেলার উলাইল বাজার এলাকার স্থানীয় একটি গার্মেন্টস এর কর্মকর্তা মো. মনির হোসেন (৪০) ওই এলাকায় বছর খানেক আগে ‘সুর্য্য উদয় বহুমুখি সমবায় সমিতি’ নামে অফিস ভাড়া নিয়ে কিছু আসবাবপত্র ও কাগজপত্র রেখে গেন্ডা, উলাইল, কর্ণপাড়া, কাতলাপুর প্রভৃতি এলাকায় সুবিধা বঞ্চিত মানুষকে মোটা অংকের ঋণ দেয়ার প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে সঞ্চয় আমানতের টাকা উত্তোলন করে। এভাবে এক বছরে বিভিন্ন এলাকা থেকে টাকা নিয়ে গ্রাহকদের দ্বিগুণ দিবে বলে সমিতিতে প্রায় তিন কোটি টাকা জমা হয়। প্রতারক চক্রটি মঙ্গলবার অফিসে তালা ঝুলিয়ে চম্পট দেয়। এদিন ঋণ নিতে এসে গ্রাহকরা তালাবদ্ধ দেখে অফিসের সামনে অবস্থান নেয়। বুধবার সকাল থেকেও গ্রাহকরা সমিতির সামনে অবস্থান অব্যাহত রাখে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান মোল্যা বলেন, তিনি খবরটি শুনেই পুলিশকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন।

মনির হোসেনের বাড়ি টাঙ্গাইল জেলায় বলে জানা গেছে। তিনি সাভারের কাতলাপুর এলাকায় বসবাস করতেন।

প্রকাশিত : ১৮ মে ২০১৬, ১১:২৮ এ. এম.

১৮/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: