মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

আগামী ১৫ মার্চ ডিএসইর ট্রেকধারী পরিচালক নির্বাচন

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬, ০৫:১৬ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের প্রধান পুুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ট্রেক বা শেয়ারহোল্ডার পরিচালকদের নির্বাচন হবে আগামী ১৫ মার্চ। নির্বাচন পরিচালনা করার জন্য ইতোমধ্যে তিন সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করছে ডিএসই পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের ভোটারদের তালিকা প্রকাশ হবে আগামী ১৫ ফেব্রুয়ারি। আগামী ১৬ থেকে ২২ ফেব্রুয়ারি বিকেল পর্যন্ত নির্বাচনে আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র বেলা ৩টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ২২ ফেব্রুয়ারি বিকেল ৫টায় সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।

ডিমিউচুয়ালাইজেশনের শর্ত অনুসারে প্রথম বছর ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হবেন। এক বছর পর তাদের মধ্য থেকে একজন বিদায় নেবেন; তার বিপরীতে নতুন একজন পরিচালক নির্বাচিত হয়ে পর্ষদে যুক্ত হবেন। পরের বছর অপর তিনজন থেকে একজন পরিচালক অবসরে যাবেন। তার বিপরীতে নির্বাচনের মাধ্যমে আরও একজন নতুন পরিচালক যুক্ত হবেন।

একই নিয়মে তৃতীয় বছরেও অপর একজন পরিচালক অবসরে যাবেন এবং নতুন একজনকে নির্বাচিত করা হবে। এভাবে প্রতিবছর একজন পরিচালক অবসরে যাবেন এবং তার বিপরীতে নতুন একজনকে যুক্ত করা হবে।

প্রার্থীর তালিকা প্রকাশের পর কোনো প্রার্থী তার প্রার্থীতা বাতিল করতে আগামী ৭ মার্চ বিকেল ৪টা পর্যন্ত সময় পাবেন। ওই দিন বিকাল ৫টায় যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

আগামী ১৫ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬, ০৫:১৬ পি. এম.

০৬/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: