মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ আগস্ট ২০১৭, ৯ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চরিত্র পছন্দ হয়নি, স্পিলবার্গকে ফিরিয়ে দেন ইরফান খান

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ০২:০৮ পি. এম.
চরিত্র পছন্দ হয়নি, স্পিলবার্গকে ফিরিয়ে দেন ইরফান খান

অনলাইন ডেস্ক ॥ তাঁর একটুকে ছোঁয়াতেই ছোট্ট চরিত্রও প্রাণ পায়। পিকুতে রানা চরিত্রে তাঁর কামাল করা অভিনয় দর্শকদের মন ভরিয়েছিল। তিনি ইরফান খান। বলিউডের আঙিনা ছেড়ে অনেক দিনই হল হলিউডেও পা রেখেছেন ইরফান।

অস্কার পুরস্কার জেতা দু’টি ছবি ‘লাইফ অফ পাই’ এবং ‘স্লামডগ মিলিয়নর’-এ ইরফানের অভিনয় তাক লাগিয়ে দিয়েছিল সকলকে। এ ছাড়াও হলিউড ব্লকবাস্টার জুরাসিক ওয়ার্ল্ডেও দেখা যায় তাঁকে।

আশা ছিল আরও হলিউড ছবিতেও দেখা যাবে ইরফানকে। অন্তত স্টিফেন স্পিলবার্গের ছবিতে কখনও না কখনও দেখা যাবে ইরফানকে। সব ঠিক থাকলে হয়ত তা হতোও। কিন্তু হল না। ইরফানের দাবি অন্তত তাই। বলি অভিনেতা স্বয়ং জানিয়েছেন, স্টিফেন স্পিলবার্গ নিজে ইরফানকে তাঁর ছবিতে চেয়েছিলেন। স্কারলেট জোহানসনের বিপরীতে ইরফানকে চেয়েছিলেন স্পিলবার্গ। কিন্তু চরিত্রটি তেমন উত্সাহিত করেনি ইরফানকে। এই চরিত্রে তাঁর করার তেমন কিছুই নেই বলে মনে হয়েছিল ইরফানের। তাই অফার ফিরিয়ে দিতে কসুর করেননি ইরফান।

তবে আফসোস করবেন না। কেন না স্পিলবার্গের ছবিতে না হলেও টম হ্যাঙ্কসের সঙ্গে দেখা যাবে ইরফানকে। মার্কিন ঔপন্যাসিক ড্যান ব্রাউনের রহস্য থ্রিলার নিয়ে ‘ইনফার্নো’ ছবিটি পরিচালনা করছেন ‘অ্যাঞ্জেল অ্যান্ড ডেমন’ খ্যাত পরিচালক রন হাওয়ার্ড। এই ছবিতে অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কসের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে দেখা যাবে ইরফানকে। তাই এখন অধীর আগ্রহে অপেক্ষা টম হ্যাঙ্কসের সঙ্গে ইরফানকে এক সঙ্গে দেখার।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ০২:০৮ পি. এম.

০৫/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: