২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শ্রীলঙ্কাকে হারিয়ে গ্রুপ সেরা পাকিস্তান


স্পোর্টস রিপোর্টার ॥ অনুর্ধ ১৯ ক্রিকেট বিশ্বকাপের সুপার লীগের কোয়ার্টার ফাইনালে খেলা আগেই নিশ্চিত করেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা যুব দল। বাকি ছিল গ্রুপ সেরা হওয়া। বুধবার শ্রীলঙ্কা যুবদলকে ২৩ রানে হারিয়ে গ্রুপ ‘বি’ থেকে গ্রুপ সেরা হয়ে গেছে পাকিস্তান যুবদল। ৮ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে লড়াই করবে পাকিস্তান। গ্রুপ পর্বের শেষ ম্যাচে হেরে যাওয়ায় শেষ আটে ৭ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে খেলবে শ্রীলঙ্কা।

২১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। দলীয় ২১ রানে তাদের দুই ওপেনার বান্দারা (১৪) এবং ফার্নান্দো (২) ফেরেন সাজঘরে। পরে ওয়ান ডাউনে খেলতে নামা কামিন্দু মেন্ডিস ইনিংস মেরামতে মনোযোগী হন। প্রথমে আসালনাকে নিয়ে ছোট জুটি গড়ার চেষ্টা করেন মেন্ডিস।

কিন্তু আবারও লঙ্কানরা খুব দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। পরে কামিন্দু মেন্ডিসের ৬৪ ও ভিসহাদ রান্ডিকার ৪৬ রানের ওপর ভর করে ম্যাচে ফেরার চেষ্টা করে শ্রীলঙ্কা। তবে এই দুই ব্যাটসম্যান আউটের পর খুব দ্রুত আরও কয়েকটি উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়ে লঙ্কানরা। শেষের দিকে দামিথা সিলভার অপরাজিত ২১ রানে শ্রীলঙ্কা শুধু পরাজয়ের ব্যবধানটা কমিয়েছে মাত্র। লঙ্কানরা শেষ পর্যন্ত ৪৬.৪ ওভারে ১৮৯ রানে গুটিয়ে গেলে পাকিস্তান ২৩ রানের জয় নিয়ে গ্রুপসেরা হয়ে মাঠ ছাড়ে। পাকিস্তানের পক্ষে লেগ স্পিনার শাহাদাব খান ৩১ রানে ৩টি, সামীন গুল, হাসান মহসিন ও আহমেদ সফিক ২টি করে উইকেট পান।

এর আগে টস জিতে শ্রীলঙ্কার অধিনায়ক পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান। পাকিস্তানের টপঅর্ডার ব্যাটসম্যানরা সবাই রান পেয়েছেন। যদিও তাদের বেশির ভাগ ব্যাটসম্যানই ভাল শুরু করার পরেও তা ধরে রাখতে পারেননি। হাসান মহসিন ছাড়া দলের আর কেউই ব্যক্তিগতভাবে বড় ইনিংস খেলতে পারেননি। তাই পাকিস্তানের দলীয় সংগ্রহটাও ততটা সমৃদ্ধ হয়নি। বলতে গেলে পাকিস্তানের গোটা ইনিংসই আবর্তিত হয়েছে হাসান মহসিনের ব্যাটের ওপর ভর করে। হাফসেঞ্চুরি করেছেন তিনি। শুধু তাই নয়, দলের রানটা দুই শ’ পার করে দিয়েছে মহসিনের অনবদ্য ব্যাটিংয়ের কল্যাণেই। এদিন ৮৬ বলে ৮৬ রান রান করেছেন তিনি। তার অসাধারণ এই ইনিংসটি ছিল ৮ চার আর একটি বিশাল ছক্কার সাজানো। শ্রীলঙ্কার বিপক্ষে পঞ্চম উইকেটে সালমান ফায়েজের সঙ্গে ৬১ রানের জুটি গড়েন মহসিন। ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান এসেছে সালমান ফায়েজের ব্যাট থেকেই। মোহাম্মদ উমর ২৬, সাইফ বাদার ২৪, অধিনায়ক জিসান মালিক ১১, উমর মাসুদ ১০ রান করেন। পাকিস্তান ৪৮.৪ ওভারে ২১২ রান করে অলআউট হয়ে যায়। শ্রীলঙ্কার পক্ষে থিলান নিমেশ, হাসারাঙ্কা ডি সিলভা, ডামিথা সিলভা প্রত্যেকে পান ২টি করে উইকেট।

সম্পর্কিত:
পাতা থেকে: