মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
৩০ মে ২০১৭, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সোস্যাল ইসলামী ব্যাংকের ছয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ হল-মার্ক কেলেঙ্কারির ননফান্ডেড অংশের (দ্বিতীয় অংশ) প্রায় দেড় হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে সোস্যাল ইসলামী ব্যাংকের আরও ছয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার রাজধানী সেগুনবাগিচার দুদক কার্যালয়ে সক?াল থে?কে দুপুর পর্যন্ত তা?দের জিজ্ঞাসাবাদ করা হ?য়। দুদক পরিচালক মীর মোঃ জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বাধীন এক?টি টিম তা?দের জিজ্ঞাসাবাদ ক?রেন। দুদক সূত্র জনকণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছে।

জিজ্ঞাসাবাদকৃতরা হলেন সোস্যাল ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ের এভিপি (মার্কেটিং এ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগ) সেলিনা আলম, ব্যাংকের উত্তরা শাখার ভিপি ও ম্যানেজার মঞ্জুরুল হক শোয়েব, বনানী শাখার এসএভিপি ও ম্যানেজার নিয়ামত উদ্দিন আহমেদ, একই শাখার ম্যানেজার অপারেশন মাসুদুর রহমান, এফএভিপি এ টি এম সাখাওয়াত হোসাইন ও অফিসার (ক্যাশ) রেহেনা আক্তার খান। তারা ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে সোস্যাল ইসলামী ব্যাংকের ওই শাখায় কর্মরত ছিলেন। অভিযোগ অনুসন্ধানে এর আগে দুই দফায় সোস্যাল ইসলামী ব্যাংকের আরও ১০ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে কমিশনের অনুসন্ধান টিম। দুদক সূত্র জানায়, প্রায় পৌনে দুই বছর পর সোনালী ব্যাংকের হোটেল শেরাটন শাখা থেকে হল-মার্ক গ্রুপসহ ছয় প্রতিষ্ঠানের অনুকূলে ইস্যুকৃত ব্যাংক-টু-ব্যাক এলসির বিপরীতে প্রদত্ত নন ফান্ডেড দায়সংক্রান্ত অভিযোগ অনুসন্ধানের কাজ পুনরায় শুরু করে কমিশন।

হল-মার্ক ও তার পাঁচ সহযোগী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ফান্ডেড, ননফান্ডেডসহ মোট তিন হাজার ৪৬৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

সশস্ত্রবাহিনী বিভাগে নবনিযুক্ত পিএসওর দায়িত্বভার গ্রহণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে মঙ্গলবার প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবসরপ্রাপ্ত) এবং নৌবাহিনী প্রধান ভাইস এ্যাডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদ সশস্ত্রবাহিনী বিভাগের (এএফডি) নবনিযুক্ত প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) মেজর জেনারেল মোঃ মাহফুজুর রহমানকে লেফটেন্যান্ট জেনারেল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, স্পেশাল সিকিউরিটি ফোর্সের মহাপরিচালক মেজর জেনারেল শেখ মোহাম্মদ আমান হাসান এবং সশস্ত্রবাহিনী বিভাগের মহাপরিচালকবৃন্দ। লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান সোমবার এএফডির প্রিন্সিপাল স্টাফ অফিসার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। সশস্ত্রবাহিনী বিভাগে যোগদানের পূর্বে তিনি সেনা সদর দফতরে এ্যাডজুটেন্ট জেনারেল হিসেবে কর্মরত ছিলেন। -আইএসপিআর

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬

০৩/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: