২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বাঁশখালীতে গণপিটুনিতে ডাকাত নিহত আহত ৬


নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ৭ মে ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নে চন্দ্রপুর নোয়াপাড়া গ্রামে বুধবার রাতে ৩ বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় এলাকাবাসীর গণপিটুনিতে হাবিবুর রহমান প্রকাশ কালাইয়া (৩২) নামে এক ডাকাত নিহত হয়। সে পার্শ্ববর্তী সাধনপুর ইউপি দক্ষিণ সাধনপুর গ্রামের মোকামী পাড়ার মৃত আছহাব উদ্দিনের পুত্র। ডাকাতের এলোপাতাড়ি গুলিতে দুই গ্রামবাসী গুলিবিদ্ধসহ আহত হয়েছে অন্তত ৬ জন। ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসীকে লক্ষ্য করে কমপক্ষে ১৪ রাউন্ড গুলি বর্ষণ করেছে। পুকুরিয়া ইউনিয়নের চা বাগানের পুরো পাহাড়ী এলাকায় শতাধিক পুলিশ সদস্যসহ তিন শতাধিক গ্রামবাসীকে নিয়ে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে। নিহত ডাকাতের লাশ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

জানা যায়, বুধবার রাত ২টায় পুকুরিয়া ইউপির চন্দ্রপুর নোয়াপাড়া গ্রামের অজি আহমদের বাড়িতে একদল ডাকাত হানা দেয়। ওই বাড়িতে ডাকাতি শেষ করার পর পর পার্শ্ববর্তী ছুন্নু মিয়া ও মনজুর আহমদের বাড়িতেও হানা দেয় তারা। ডাকাতদল তিন বাড়ির মালামাল লুট করে নিয়ে যাওয়ার সময় বাড়ির সদস্যদের চিৎকারে আশপাশের লোকজন ডাকাত প্রতিরোধে এগিয়ে আসে। এ সময় তারা মসজিদের মাইকে এলাকায় ডাকাত পড়েছে খবর প্রচার করতে থাকে। সারা চন্দ্রপুর এলাকার গ্রামবাসী ঘুম থেকে জেগে উঠে ডাকাত প্রতিরোধে এগিয়ে আসে। একপর্যায়ে তারা ডাকাতের অবস্থান লক্ষ্য করে তাদের পিচু নেয়। ডাকাত সদস্যদের তাড়া করতে করতে গ্রামবাসী এক সময় গভীর পাহাড়ে ঢুকে পড়ে। এ সময় তাদের হাতে ডাকাত দলের সর্দার হাবিবুর রহমান প্রকাশ কালাইয়া ধরা পড়ে। গ্রামবাসী ওই ডাকাতকে গণপিটুনি দিলে ঘটনাস্থলে সে প্রাণ হারায়।

না’গঞ্জে ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৭ মে ॥ নারায়ণগঞ্জের ফতুল্লায় হেলাল উদ্দিন (৩০) নামে এক ব্যবসায়ীকে গুলি করে সাড়ে ২৪ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গুরুত্বর অবস্থায় হেলাল উদ্দিনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় তুষার ধারা এলাকায়।

পুলিশ জানায়, সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার ফতুল্লার ভূঁইগড় এলাকার বাড়ি থেকে জমি বিক্রির সাড়ে ২৪ লাখ টাকা নিয়ে হেলাল উদ্দিন যাত্রাবাড়ী ইসলামী ব্যাংকে যাওয়ার উদ্দেশে বের হন। এ সময় তুষার ধারা জিরো পয়েন্ট এলাকায় পৌঁছলে মোটরসাইকেল আরোহী কয়েকজন দুর্বৃত্ত তাকে গুলি করে সঙ্গে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে চলে যায়।