ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ক্রিকেটের উন্নতি সম্ভব নয় জানিয়ে পদত্যাগ করলেন বোর্ড প্রধান

প্রকাশিত: ২০:৫৪, ২০ জানুয়ারি ২০২৪

ক্রিকেটের উন্নতি সম্ভব নয় জানিয়ে পদত্যাগ করলেন বোর্ড প্রধান

পিসিবি প্রধানের পদ ছেড়ে দিয়েছেন জাকা আশরাফ

৬ মাস আগেই দায়িত্ব নিয়েছিলেন তিনি। সভাপতি না হলেও নাজাম শেঠির পর পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি) চলেছে একটা ‘ম্যানেজমেন্ট কমিটি’র অধীনে, সে কমিটির প্রধান ছিলেন জাকা আশরাফ। কিন্তু এই মাস ছয়েকেই অনেক বিতর্কে জড়িয়েছে তাঁর নাম।

অবশেষে আজ পিসিবি প্রধানের পদ ছেড়ে দিয়েছেন জাকা আশরাফ। কারণ হিসেবে জানিয়েছেন, যেভাবে ক্রিকেটের উন্নতি আনতে চেয়েছিলেন, সেভাবে চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না তাঁর পক্ষে। সংশ্লিষ্টদের ‘সূত্র’ হিসেবে জানিয়ে খবরটা দিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ।

‘আমি ক্রিকেটের উন্নতির জন্য কাজ করে যাচ্ছিলাম, কিন্তু এভাবে কাজ চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না আমাদের পক্ষে। এখন সবকিছু প্রধানমন্ত্রীর (তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনওয়ার-উল-হক কাকার) হাতে, তিনি তাঁর পছন্দমতো কাউকে (পিসিবি প্রধান হিসেবে) মনোনীত করবেন’ পিসিবির কমিটির চলমান সভায় জাকা আশরাফ এমন বলেছেন বলে সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে জিও নিউজ।

গত নভেম্বরে জাকা আশরাফের নেতৃত্বাধীন কমিটির মেয়াদ বাড়িয়েছিলেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনওয়ার-উল-হক কাকার।

জাকা আশরাফের আমলে পাকিস্তান দুটি বড় টুর্নামেন্টে খেলেছে এশিয়া কাপ ওয়ানডে ও ওয়ানডে বিশ্বকাপ। দুটিতেই ব্যর্থ হয়েছে। এ সময়ে জাকা আশরাফ জড়িয়েছেন নানা বিতর্কে। পাকিস্তানের আয়োজনে হয়ে যাওয়া এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচ শ্রীলঙ্কায় হওয়া নিয়ে ক্ষোভ জানিয়েও পরে নিজের অবস্থান থেকে সরে গিয়েছিলেন। আর বিশ্বকাপে তো দুই বিতর্কে জাকা আশরাফ সমালোচিত হয়েছেন চারিদিক থেকে।

ভারত-পাকিস্তান ম্যাচের আগে ভারতের নাম না নিয়ে বলেছিলেন, পাকিস্তানের খেলোয়াড়েরা  ‘শত্রু রাষ্ট্রে’ বা যেখানেই খেলতে যান, খেলোয়াড়দের মনোবল বাড়াতে চেষ্টা করবেন তিনি। শত্রু রাষ্ট্র বলতে যে ভারতকেই বুঝিয়েছেন, এ নিয়ে কারওই সম্ভবত সংশয় নেই। এ নিয়ে সমালোচনার পর অবশ্য নিজের মন্তব্য থেকে সরে এসেছেন।

এরপর বিশ্বকাপ চলার সময়ে সে সময়ের পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে তাঁর হোয়াটসঅ্যাপ বার্তা সংবাদমাধ্যমে ফাঁস হওয়ার পেছনে জাকা আশরাফের ভূমিকার সমালোচনা হয়েছে।

 

এবি

সম্পর্কিত বিষয়:

×