ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

ক্রিকেটারের থেকে ঘুষ নিয়ে কারাগারে চার পুলিশ কর্মকর্তা

প্রকাশিত: ১৮:০৯, ২৯ নভেম্বর ২০২৩

ক্রিকেটারের থেকে ঘুষ নিয়ে কারাগারে চার পুলিশ কর্মকর্তা

ক্রিকেটার শোয়েব মাকসুদ ও চার পুলিশ সদস্য। ছবি: সংগৃহীত

ঘুষ নেওয়ার অভিযোগে পাকিস্তানের চার পুলিশ অফিসারকে কারাগারে যেতে হলো। পাক ক্রিকেটার শোয়েব মাকসুদের অভিযোগের পরই নড়ে চড়ে বসে পুলিশ প্রশাসন। যুদ্ধকালীন তৎপরতায় ওই চার পুলিশ অফিসারকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের পাঠানো হয়েছে জেলে।

করাচি থেকে মুলতান যাওয়ার পথে ক্রিকেটার শোয়েব মাকসুদকে থামানো হয়। জোরপূর্বক তাঁর কাছ থেকে ৮ হাজার টাকা ঘুষ নেয় পুলিশ অফিসাররা। গাড়ি চালাচ্ছিলেন স্বয়ং পাক ক্রিকেটার। 

সেই তিনিই সোশাল মিডিয়ায় লিখেছেন, সিন্ধ পুলিশ দুর্নীতিগ্রস্ত। পঞ্চাশ কিমি পরে পরে আপনাকে থামানো হবে, টাকা চাওয়া হবে, না পেলে পুলিশ স্টেশনে পাঠানোর হুমকি দেবে।

মঙ্গলবার বেলার দিকে সিন্ধ পুলিশের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি পাঠিয়ে জানানো হয়, ঘুষ কাণ্ডে জড়িত চার পুলিশ অফিসারকে খুঁজে বের করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। দুজন পুলিশ অফিসারকে কর্তব্যে অবহেলা করার দায়ে সাসপেন্ড করা হয়েছে। ২০২১ সাল পর্যন্ত শোয়েব মাকসুদ পাকিস্তানের হয়ে ২৯টি ওয়ানডে এবং ২৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

পাক পুলিশ অফিসারদের বিরুদ্ধে অভিযোগ অনেক দিনের। তাদের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ অহরহ। ক্রিকেটাররা পাকিস্তানে সেলিব্রিটির মর্যাদা পায়। সেই পাক ক্রিকেটারকেও ছাড়লেন না পুলিশকর্মীরা।

 

এসআর

×