ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

শেষ ষোলোয় পোতাপোভা-রিবাকিনা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২১:৫৮, ২৬ মার্চ ২০২৩

শেষ ষোলোয় পোতাপোভা-রিবাকিনা

জয়ের হাসি রাশিয়ার এনাস্তাসিয়া পোতাপোভার

মিয়ামি ওপেনের জয়রথ অব্যাহত রেখেছেন এনাস্তাসিয়া পোতাপোভা এবং এলিনা রিবাকিনা। দাপুটে জয়ে টুর্নামেন্টের শেষ ষোলোতে জায়গা করে নিয়েছেন তারা। ছাড়াও মৌসুমের গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের বাধা অতিক্রম করেছেন জেলেনা ওস্টাপেঙ্কো, কিনওয়েন ঝ্যাং, এলিস মার্টেন্স এবং জেসিকা পেগুলা। তবে মাগদা লিনেত্তির কাছে হেরে রাউন্ড অব বত্রিশ থেকেই ছিটকে গেছেন বেলারুশ সুন্দরী ভিক্টোরিয়া আজারেঙ্কা।

মিয়ামি ওপেনের শেষ ষোলোতে সেরা চমক এনাস্তাসিয়া পোতাপোভা। তিন সেটের কঠিন লড়াইয়ে দুর্দান্ত ফর্মে থাকা আমেরিকার কোকো গফকে হারিয়ে তৃতীয় রাউন্ডের বাধা অতিক্রম করেন তিনি। শনিবার টুর্নামেন্টের ২৭তম বাছাই - (/১০), - এবং - গেমে পরাজিত করেন ষষ্ট বাছাই কোকো গফকে। আমেরিকান তরুণীকে হারাতে এদিন তার লাগে ঘণ্টা ৩২ মিনিট। সেইসঙ্গে ক্যারিয়ারের তৃতীয় শীর্ষ দশ তারকার বিপক্ষে জয় তুলে নেন তিনি। কোকো গফের বিপক্ষে অবশ্য তিন সেটের লড়াইয়ে এটাই তার প্রথম জয়। কোকো গফকে হারিয়ে চতুর্থ রাউন্ডের টিকিট কেটে দারুণ রোমাঞ্চিত রাশিয়ান তারকা। যেন তার স্বপ্ন পূরণ হলো।

ম্যাচের শেষে নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে পোতাপোভা বলেন, ‘প্রথমবার চতুর্থ রাউন্ডের টিকিট কেটে আমি সত্যিই খুব খুশি। এটা আমার স্বপ্ন ছিল যা অবশেষে বাস্তবে রুপ নিল। পরের রাউন্ডে পোতাপোভার প্রতিপক্ষ ঝ্যাং কিনওয়েন। আসরের ২৩তম বাছাই রাউন্ড অব বত্রিশে হারিয়েছেন লুডমিলা সামসোনোভাকে। তাও আবার ঘণ্টা মিনিটের ম্যারাথন লড়াই শেষে। ম্যাচের ফল -, - () এবং -৩।

এদিকে, ইন্ডিয়ান ওয়েলসের শিরোপা জয়ের আত্মবিশ্বাস নিয়েই মিয়ামি ওপেনের মিশন শুরু করেন এলিনা রিবাকিনা।

×