ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

এমপি আনোয়ারুল আজীম হত্যাকাণ্ডের মূলহোতা আটক

প্রকাশিত: ১৭:১৮, ২২ মে ২০২৪; আপডেট: ১৭:২৮, ২২ মে ২০২৪

এমপি আনোয়ারুল আজীম হত্যাকাণ্ডের মূলহোতা আটক

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার ঘটনায় মূলহোতাসহ কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

বুধবার (২২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী সিনেট অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এ তথ্য জানান। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যে ফ্ল্যাটে এমপি আনোয়ারুল আজীমকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে, কলকাতা পুলিশ সেখানে ঢুকেছিল, কিন্তু লাশ সেখানে পাওয়া যায়নি। তবে হত্যাকাণ্ডের মূলহোতাসহ কয়েকজনকে আটক করেছে ডিবি পুলিশ। কলকাতা পুলিশও দুইজনকে আটক করেছে।

তিনি বলেন, কীভাবে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে সে বিষয়ে তদন্ত চলছে। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিস্তারিত জানানো হবে। আমরা কূটনৈতিক মিশনের মাধ্যমে খোঁজ রাখছি। সেই সঙ্গে মিশন কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছে।

ড. হাছান মাহমুদ বলেন, আনোয়ারুল আজীমের হত্যাকাণ্ড নিঃসন্দেহে মর্মান্তিক ও বেদনাদায়ক। তাকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় পুলিশ। এই হত্যাকাণ্ডের কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। তবে এ ঘটনায় তদন্ত চলছে।

এদিকে, দুপুরে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, এমপি আনোয়ারুল আজীম আনারকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করেছে বাংলাদেশ পুলিশ।

উল্লেখ্য, গত ১১ মে সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার চিকিৎসার জন্য ভারতে যান। এরপর তিন দিন পার হলেও পরিবারের সদস্যরা তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারেননি। ভারতে গিয়ে তিনি পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার ১৭/৩ মণ্ডল পাড়া লেনের বাসিন্দা ও তার দীর্ঘদিনের পরিচিত গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। মূলত ডাক্তার দেখানোর উদ্দেশ্যেই বাংলাদেশ থেকে ভারতে যান তিনি। পরে ১৩ মে দুপুরে ডাক্তার দেখানোর উদ্দেশ্যে বের হন। ওইদিন সন্ধ্যায় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। পরবর্তীতে গত ১৮ মে বরাহনগর থানায় একটি নিখোঁজের অভিযোগ করেন গোপাল বিশ্বাস।

 

 

শহিদ

×