ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সভাপতি ও গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ দুই পদেই থাকছেন আজমত উল্লাহ

প্রকাশিত: ২২:২৪, ৮ জুন ২০২৩

সভাপতি ও গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ দুই পদেই থাকছেন আজমত উল্লাহ

আজমত উল্লাহ খাঁন। ফাইল ফটো

 

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে সদ্য যোগদান করা গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খাঁন মহানগর সভাপতির পদে এবং গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদের দুই পদেই বহাল থাকছেন তিনি।

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে থাকলে আজমত উল্লাহ খাঁন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে থাকতে পারবেন কি, পারবেন না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বৃহস্পতিবার (৭ জুন) আজমত উল্লাহ খাঁন এ কথা বলেন।

২৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জেলার মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খাঁন নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে পরাজিত হলে তিনদিনের মাথায় ২৮ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ডেকে নিয়ে সান্তনা দেন। এরপর ১০ দিনের মাথায় আজমত উল্লা খাঁনকে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার।

দুই পদে থাকা নিয়ে নানা গুঞ্জনের জবাবে আইনের ব্যাখ্যা দিয়ে আজমত উল্লাহ খাঁন সাংবাদিকদের বলেন, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০২০ এর ধারা ৭(১) ও ৭(২) অনুযায়ী, সরকার তাকে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছেন। তিনি বলেন, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে থাকলে রাজনীতি করা যাবে না, এ সমস্ত প্রপাগান্ডা যারা চালাচ্ছেন, আমার মনে হয় আইনটি তারা পড়ে দেখেন নি,যদি আইনটি দেখে পড়েও এমন লিখে থাকেন, আমি মনে করবো তাদের উদ্দেশ্য ভালো না। 

তিনি বলেন, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের আইনের ধারা ৭ উপধারা ১ ও ২ অনুযায়ী, আমাকে এখানে (গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষে) নিয়োগ দেয়া হয়েছে। আমার যেহেতু ব্যবসা প্রতিষ্ঠান নাই, সংগঠন সংক্রান্ত আর্থিক কোন লাভের বিষয়ও নেই। গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে থেকেও রাজনীতি করতে আমার কোন বাঁধা নেই। উপধারায় ৬টি উপবিধি আছে এবং চ তে তা স্পষ্ট বলা আছে।

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, গাজীপুর

×