ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাবনায় মাসব্যাপী বই মেলা শুরু

নিজস্ব সংবাদদাতা,পাবনা

প্রকাশিত: ১০:৪২, ৫ ফেব্রুয়ারি ২০২৩

পাবনায় মাসব্যাপী বই মেলা শুরু

মেলার উদ্বোধন  

 আনন্দঘন পরিবেশে পাবনায় শুরু হলো মাসব্যাপী একুশে বইমেলা। শনিবার সন্ধ্যায় শহরের স্বাধীনতা চত্বরে অতিথিদের সঙ্গে নিয়ে প্রদীপ  প্রজ্বলনের মাধ্যমে মেলার উদ্বোধন করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ড. মোঃ শাহ আজম।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার  এডভোকেট শামসুল হক টুকু এমপি।
 
অনুষ্ঠানের শুরুতেই মহান ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে জাতীয় ও দলগত সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা। প্রধান অতিথি ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেন মুক্তিযুদ্ধের চেতনার বাণী ঘরে ঘরে ছড়িয়ে দিতে হবে। উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ  প্রতিষ্ঠায় বইয়ের বিকল্প নেই। বই একটি গোষ্ঠীকে, একটি জাতিকে, একজন ব্যক্তিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। তাই বই পড়ে অভিজ্ঞতা অর্জন করে বিভ্রান্তকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ শক্তি তৈরি করতে হবে।

একুশে বইমেলার উদযাপন পরিষদ পাবনার সভাপতি কমরেড জাকির হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন  সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান স্বপন।

অতিথির বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত কৃষিবিদ জান্নাতুল ফেরদৌস, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মোশারফ হোসেন, পাবনা ডায়াবেটিস সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলাম, একুশে বইমেলার উদযাপন পরিষদের সহসভাপতি সুলতান আহম্মেদ বুড়ো প্রমুখ।

মাসব্যাপী বইমেলায় নানা বিষয়ের বইয়ের সমাহার নিয়ে অর্ধশতাধিক স্টল বসেছে। মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও নতুন নতুন বইয়ের প্রকাশনী উৎসব থাকছে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে।

টিএস

×