ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অনুষ্ঠিত হল পপ অফ কালার এর সর্বজয়া ২০২৩

প্রকাশিত: ১৯:২৪, ১১ মার্চ ২০২৩

অনুষ্ঠিত হল পপ অফ কালার এর সর্বজয়া ২০২৩

দিনব্যাপী এই সম্মেলনে অংশগ্রহন করেন বিভিন্ন খাতের দেড় শতাধিক নারী

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে জনপ্রিয় ফিমেল কমিউনিটি পপ অফ কালার এর উদ্যোগে তৃতীয়বারের মতো আয়োজিত হয়েছে মেগা ইভেন্ট/ নারীদের নিয়ে সম্মেলন সর্বজয়া ২০২৩। গত শুক্রবার বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের মাল্টিপারপাস হলে দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এবছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য বিষয় ‘সমতন্ত্র"; নারীদের এগিয়ে যেতে সমতন্ত্র-এর গুরুত্ব ও সচেতনতা তৈরির লক্ষ্যে নারী দিবস উপলক্ষ্যে তৃতীয়বারের মতো এই আয়োজন করেছে পপ অফ কালার লিমিটেড।

দিনব্যাপী এই সম্মেলনে অংশগ্রহন করেন বিভিন্ন খাতের দেড় শতাধিক নারী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকর্ণ কুমার ঘোষ, সাবেক ব্যবস্থাপনা পরিচালক বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, এবং আজিজুর নাহার, উপসচিব, অর্থমন্ত্রণালয়।

অনুষ্ঠানে বিভিন্ন খাতের বিশেষজ্ঞদের নিয়ে ৫ টি সেশন অনুষ্ঠিত হয়। নারীদের মানসিক সুস্থতা নিশ্চিত করতে আয়োজিত হয় মানসিক স্বাস্থ্য সেশন যেখানে বক্তা হিসেবে ছিলেন ইয়াহিয়া আমিন, প্রেসিডেন্ট, লাইফ স্প্রিং। আজকের রোদসী সেশনে বক্তব্য দেন কামরুনেসা মিরা ও নাফিসা তাসনিম। ঐশানির আলো সেশনে বক্তব্য রাখেন আবির রাজবিন ও পিয়া জান্নাতুল। সাইবারক্রাইম বিষয়ক সচেতনতা তৈরির সেশনে বক্তব্য রাখেন নাসির উল্লাহ অভি, এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং মাহমুদা আফরোজ লাকী; এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, নারীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ে বক্তব্য রাখেন মুনির হাসান, প্রতিষ্ঠাতা বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক। অনুষ্ঠানে ঐক্য এসএমই এর নতুন প্রজেক্ট মশাল এর উদ্ভোদন করা হয়। পাশাপাশি পপ অফ কালারের সহপ্রতিষ্ঠান গুলোর ঘোষনা দেওয়া হয় অনুষ্ঠানে। 

সর্বজয়া ২০২৩ সম্পর্কে আয়োজক পপ অফ  কালার এর প্রতিষ্টাতা টিঙ্কার জান্নাত মিম বলেন, নারীদের উন্নয়নই দেশের উন্নয়ন; তাই পুরুষের পাশাপাশি নারীদেরও সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়ন হওয়া দরকার। নারীদের উন্নয়নে নিশ্চিত করতে তাদের স্বাবলম্বী হওয়া খুবই গুরুত্বপূর্ণ। পপ অফ কালার একজন নারীকে সাবলম্বী হওয়ার জন্য সব ধরণের সকল সহায়তা করে থাকে। এই উদ্দেশ্য সফল করতে নারী দিবসের এই আয়োজন, যেখানে আমরা সফল নারীদের গল্প শুনি এবং নিজেদেরকে ইনস্পায়ার করি, যারা পিছিয়ে আছে তাদের সামনে এগিয়ে নিয়ে আসার সাহায্য করি।

অনুষ্ঠানের শেষ পর্বে আয়োজন সহযোগী এবং অতিথিদের সম্মাননা দেয় পপ অফ কালার। সবশেষে কেক কাটার মধ্যে দিয়ে শেষ হয় পপ অফ কালার আয়োজিত মেগা ইভেন্ট সর্বজয়া ২০২৩।

এই অনুষ্ঠানটির পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানসমূহ হল-  বিকাশ, নেসলে, শক্তি প্লাস, স্ট্রেক্স, মিল্ভিক;  ফটোগ্রাফি পার্টনার ড্রিম ওয়েভার, ক্রিয়েটিভ পার্টনার পক’স ক্রিয়েটিভ হাইভ এবং লজিস্টিক পার্টনার ই-কুরিয়ার। গিফট পার্টনার হিসেবে ছিল র্যাপ, টপ টু বটম, হোয়াট’স ইন ট্রেন্ড, এনি’স ক্লোসেট, সোহানা ক্লোসেট, স্টাইল ফ্যাশন বাই শর্মী, কুমুদীনীর বসন, গুঞ্জন, মিম সাবরিন ব্রাইডাল স্টুডিও, ডিভাইন বিউটি লঞ্জ, শোভা ফ্যাশন, ঢাকা ইয়ার্ন-ঐতিহ্যবাহী জামদানি ইত্যাদি।
 

রহিম শেখ

×