ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

শীতকালীন সবজি উইথ চিকেন স্যুপ

প্রকাশিত: ২০:৪১, ৩ ডিসেম্বর ২০২৩

শীতকালীন সবজি উইথ চিকেন স্যুপ

.

যা লাগবে : চিকেন- কাপ (পাতলা করে কাটা বুকের মাংস), পেঁপে- এক টুকরো (পাতলা করে কাটা), গাজর- অর্ধেক (পাতলা করে কাটা), ফুলকপি- ৬টা ফুল (পাতলা করে কাটা), বরবটি- আধা কাপ ( ইঞ্চি লম্বা টুকরো), ক্যাপসিকাম- ১টার / অংশ, পটল- ১টা (পাতলা করে কাটা), টমেটো- ১টা (স্লাইস করা), সয়াসস- টেবিল চামচ, আদা-রসুন- পেঁয়াজ- / চা চামচ করে, চিনি- / চা চামচ. গোল মরিচ- / চা চামচ, কর্নফ্লাওয়ার- চা চামচ, লবণ- স্বাদ অনুযায়ী।

যেভাবে করবেন : চুলায় একটি প্যান বসিয়ে তাতে লিটার পানি দিন। পানিতে কেটে রাখা মুরগির মাংস দিয়ে, / চা চামচ আদা, / চা চামচ রসুন বাটা, / চা চামচ পেঁয়াজ বাটা (ইচ্ছে করলে কাটাও দিতে পারেন) দিন।

স্বাদ অনুযায়ী লবণ দিয়ে মিনিট রান্না করুন। এবার  অন্য চুলায় একটি প্যান বসিয়ে টেবিল চামচ বাটার দিন (ইচ্ছে করলে তেলও দিতে পারেন) কেটে রাখা সবজিগুলো দিয়ে দিন। সয়াসস দিন। কিছুক্ষণ সবজি কষিয়ে নিয়ে চিকেনের সঙ্গে মিশিয়ে দিন। গোলমরিচের গুঁড়া দিয়ে দিন। ১টা কাঁচামরিচ ফালি করে দিন। সবজিগুলো সিদ্ধ হয়ে গেলে কর্নফ্লাওয়ার সামান্য ঠান্ডা পানিতে মিশিয়ে দিয়ে দিন। চামচ লেবুর রস দিয়ে নেড়ে চুলা থেকে নামিয়ে পরিবেশন করুন আপনার পছন্দ অনুযায়ী টমেটো কেচাপ দিয়ে দারুণ স্বাদেরশীতকালীন সবজি উইথ চিকেন স্যুপ

×