ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গাজায় গণহত্যা মানব ইতিহাসে  বড় লজ্জা ॥ প্রিয়াঙ্কা গান্ধী

প্রকাশিত: ২০:৪৯, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

গাজায় গণহত্যা  মানব ইতিহাসে  বড় লজ্জা ॥  প্রিয়াঙ্কা গান্ধী

.

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখন্ডে গণহত্যাভয়াবহ নজিরস্থাপন করেছে বলে মন্তব্য করেছেন ভারতীয় জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। গাজা উপত্যকায় ইসরাইলের কর্মকান্ডে তীব্র নিন্দাও করেছেন তিনি।

একই সঙ্গে ইসরাইলেরনিপীড়ক সরকারকেতহবিল এবং অস্ত্র সরবরাহের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা ইসরাইলের নাম না করেই গাজা উপত্যকায় ইসরাইলের কর্মকান্ডে তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন, এই ভূখন্ডটিতে গণহত্যাভয়াবহ নজিরস্থাপন করেছে এবং মানব ইতিহাসে এটিবড় লজ্জারবিষয় হিসেবে টিকে থাকবে।

সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে কংগ্রেসের এই সাধারণ সম্পাদক গাজায় হাসপাতালে বোমা হামলা এবং ডাক্তারদের ওপর নির্যাতনের অভিযোগের ঘটনাও উল্লেখ করেছেন। একই সঙ্গে ইসরাইলেরনিপীড়ক সরকারকেতহবিল এবং অস্ত্র সরবরাহের বিষয়েও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

গত বছরের অক্টোবর থেকে চলমান ইসরাইল-হামাস যুদ্ধের নামে গাজা উপত্যকায় তান্ড চালানো হয়েছে এবং ফলে অবরুদ্ধ এই ভূখন্ডে ‘মানবিক সংকটদেখা দিয়েছে।

×