ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

জটিল রোগে আক্রান্ত অলকা ইয়াগনিক 

প্রকাশিত: ১৫:৩০, ১৮ জুন ২০২৪

জটিল রোগে আক্রান্ত অলকা ইয়াগনিক 

জনপ্রিয় সংগীতশিল্পী অলকা ইয়াগনিক

ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী অলকা ইয়াগনিক জটিল রোগে আক্রান্ত হয়েছেন। বিরল স্নায়ুর অসুখে ভুগছেন তিনি। যে কারণে শ্রবণশক্তি হারিয়ে ফেলেছেন এই কণ্ঠশিল্পী।
 
নিজের অসুস্থতার কথা সোশ্যাল মিডিয়া ইন্সটাগ্রামে জানিয়েছেন অলকা। কয়েক সপ্তাহ আগে নিজের জটিল রোগ অনুভব করেন তিনি।

হঠাৎই চরম বিপর্যয়ের সম্মুখীন হওয়ায় ভক্ত আর শুভাকাঙ্ক্ষীদের কাছে দোয়া চান অলকা। এ নিয়ে সোমবার (১৭ জুন) ইনস্টাগ্রাম পোস্টে লেখেন বিশেষ বার্তা।
 
অলকা লেখেন, কয়েক সপ্তাহ আগে একটি ফ্লাইট থেকে নামছিলাম, তখনই হঠাৎ অনুভব করি, আমি কানে কিছু শুনতে পাচ্ছি না। এভাবে কয়েক সপ্তাহ কাটানোর পর নিজের অসুস্থতার কথা সবাইকে জানালাম। কারণ অনেকেই জানতে চায়, কেন আমায় সেভাবে আর দেখা যাচ্ছে না।
 
অলকা তার পোস্টে আরও লেখেন, ভাইরাল সংক্রমণে বিরল সংবেদনশীল স্নায়ুর সমস্যা দেখা দিয়েছে। এই জন্যই শ্রবণশক্তি হ্রাস পেয়েছে। আমার অজান্তেই এ আকস্মিক সমস্যা দেখা দিয়েছে শরীরে। আমি চেষ্টা করছি এটি মানিয়ে নেয়ার। আমার জন্য আপনারা দোয়া করবেন।
 
 এরপরই সহকর্মী ও ভক্তদের উদ্দেশে সতর্কবার্তা দিয়ে অলকা লেখেন, খুব জোরে মিউজিক শোনা এবং হেডফোনের অতিরিক্ত ব্যবহারে আমার এ বিপর্যয়। তাই আমার প্রফেশনাল জীবনের এই বিপদটি আপনাদের সঙ্গে শেয়ার করলাম।
 
পোস্টের শেষে অলকা লেখেন, আমার বিশ্বাস, আপনাদের ভালোবাসা এবং সমর্থনে এ সংকটপূর্ণ সময় পার করে শিগগিরই আবার কাজে ফিরব। 
 
বাংলা ও হিন্দি মিলিয়ে প্রায় ২১ হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন অলকা ইয়াগনিক। তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে এবার পূজোয় চাই আমার বেনারসি শাড়ি, দেখা হে পেহেলি বার, এক দো তিন, সাজন, আগার তুম সাথ হো, লাল দোপাট্টা, দেখনে আওলো কিয়া নেহি দেখা হোগা, ওড়নি ইত্যাদি।
 
ক্যারিয়ারের সর্বশেষ অর্জনের ঝুলিতে ২০২৩ সালে ইউটিউব মিউজিক সার্চের তালিকায় শীর্ষে নাম ওঠে অলকার। গানের জন্য নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেও। ৫৪ বছর বয়সী অলকা ইয়াগনিক সর্বশেষ গান গেয়েছেন 'ক্রু' এবং ‘অমর সিং চমকিলা’ সিনেমায়।

শহিদ

×