ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

গানের মডেল হলেন মিশা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৭, ২৭ নভেম্বর ২০২২

গানের মডেল হলেন মিশা

মিশা সওদাগর

বাংলা সিনেমার জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর অভিনয় নিয়ে ভীষণ ব্যস্ত সময় পার করছেন। তার হাতে ‘আহারে জীবন’, ‘লিডার-আমিই বাংলাদেশ’, ‘রিভেঞ্জ’সহ আরও কিছু সিনেমা আছে। সিনেমার বাইরে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি ইসলামি আয়োজনেও তাকে দেখা যায়। ব্যক্তি জীবনে পবিত্র হজও পালন করেছেন তিনি। এদিকে প্রথমবারের মতো তিনি একটি মরমী সংগীতের মডেল হয়েছেন। এতে সিনেমার চেনা চরিত্রগুলোর বাইরে নতুন একটি চরিত্রে দেখা যাবে বলে জানান অভিনেতা।

সম্প্রতি এটির শূটিং শেষ করেছেন তিনি। কলোরব শিল্পী গোষ্ঠীর আয়োজনে এ সংগীতটির মিউজিক ভিডিও নির্মাণ হচ্ছে। কেন এটিতে কাজ করতে আগ্রহী হলেন এ অভিনেতা ? এ প্রসঙ্গে মিশা সওদাগর বলেন, আমি বরবারই ধর্মীয় আয়োজনগুলোতে থাকার চেষ্টা করি। ধর্মীয় বিধি-বিধানও মেনে চলার চেষ্টা করি। সেই দিক থেকে এ কাজটি করার জন্য আগ্রহী হয়েছি। আমার এ কাজটি দেখে যদি একজন মানুষের ভেতরও সৎভাবে বাঁচার ইচ্ছে জাগে তাহলে আমি সার্থক। গানটির প্রেক্ষাপট নিয়েও তিনি কথা বলেন। তার ভাষ্য, গল্পের শুরুতে দেখা যাবে আমি নানাভাবে অর্থ উপার্জন করি।

এরমধ্যে একদিন আমার শিশু সন্তানটি মারা যায়। তারপর আমার মধ্যে উপলব্ধি হয় কেন এত অর্থ উপার্জন করছি। সত্যি বলতে একজন মানুষকে সুন্দরভাবে বাঁচার জন্য অনেক অর্থের প্রয়োজন পড়ে না। তবুও আমরা অনেক অন্যায় পথে উপার্জন করছি। আমি বিশ্বাস করি যারা এটি দেখবেন তাদের মধ্যে কিছুটা হলেও নাড়া দেবে।

 

 

×