ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

ঈদের একাধিক নাটকে সাবিলা

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:০০, ১৯ মে ২০২৪

ঈদের একাধিক নাটকে  সাবিলা

.

জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। সাবিলা নূর ভালো গল্পের জন্যই অপেক্ষা করেন। অপেক্ষায় থেকে থেকে কিছুদিন আগে থাইল্যান্ডে ঘুরতে যাবার আগে সাবিলা নূর তিনটি নাটকের কাজ শেষ করে গেছেন। নাটক তিনটি হচ্ছে অনন্য ইমনেরদূষিত এই শহরে’, রাগীব পিয়ালেরমাকড়শা মুরসালিন শুভররাত বাকী দুটি নাটকে তার বিপরীতে আছেন শ্যামল মাওলা সুদীপ বিশ্বাস দীপ। একটি নাটকে একটি বিশ্ববিদ্যালয়ের থিয়েটার কর্মীরা অভিনয় করেছেন। তিনটি নাটকে অভিনয় করা প্রসঙ্গে সাবিলা নূর বলেন, তিনটি নাটকেরই গল্প এক কথায় খুব চমৎকার। তিনটি নাটকের গল্প নিয়ে আমি আশাবাদী।

যেহেতু আমি ভালো গল্পের প্রতীক্ষায় থাকি, সে কারণে ভালো গল্প পেলেই অভিনয় করি। দূষিত এই শহরে, মাকড়সা রাত বাকি-তিনটি নাটকেরই গল্প দর্শকের ভালো লাগবে, এটা আমার বিশ্বাস। তিনজন নির্মাতাই ভীষণ যত্ন নিয়ে নাটক তিনটি নির্মাণ করেছেন। আমি আমার চরিত্রগুলো একদম শতভাগ চরিত্রানুযায়ীই হয়ে উঠার চেষ্টা করেছি, যা সবসময়ই আমার মধ্যে থাকে।

সাবিলা নূর জানান আগামী ২২ মে তিনি দেশে ফিরবেন। দেশে ফেরার পর তিনি আরও দুতিনটি ঈদের নাটকের কাজ করবেন। এরইমধ্যে সাবিলা নূর অলোক হাসানের পরিচালনায়মৎস্য কন্যানাটকে দুর্দান্ত অভিনয় করেছেন। এতে সহশিল্পী ফজলুর রহমান বাবুর সঙ্গে তার অভিনয় ভীষণ উপভোগ করেন দর্শক। এই নাটকে ভার্সেটাইল চরিত্রে সাবিলা নূরের অভিনয় তাকে নতুন করেও আলোচনায় নিয়ে এসেছে। এছাড়া সাম্প্রতিক সময়ে অনন্য ইমনেরমুখোমুখি অন্ধকার’, মাশরিকুল আলমেরকি ভুল ছিলনাটকে অভিনয় করেও প্রশংসিত হন।

×