ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নতুন চমক নিয়ে এলেন ড্রামার মানিক

প্রকাশিত: ১৭:২৩, ১ মার্চ ২০২৪

নতুন চমক নিয়ে এলেন ড্রামার মানিক

বাদ্যযন্ত্র হাতে মানিক আহমেদ

বাংলাদেশের সংগীত জগতের অন্যতম জনপ্রিয় একজন বাদ্যযন্ত্রী ড্রামার মানিক আহমেদ। প্রতিনিয়তই মানিক আহমেদ দেশের বাদ্যযন্ত্র জগতে হাজির হন নতুন নতুন সব চমক নিয়ে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। বাদ্যযন্ত্র-প্রেমীদের মাঝে ড্রামার মানিক আহমেদ নিয়ে এলেন জেনড্রাম নামে নতুন একটি বাদ্যযন্ত্র। 

এতদিন আমরা দেখেছি যারা রিদমার, ড্রামার বা অক্টোপ্যাড প্লে করে থাকেন তারা মঞ্চের নির্দিষ্ট একটি জায়গায় দাঁড়িয়েই বাদ্যযন্ত্রগুলি বাজিয়ে থাকেন। জেন ড্রাম এমন একটি রিদম প্লেইং ইন্সট্রুমেন্ট যেটি মঞ্চের নির্দিষ্ট একটি স্থানে না দাঁড়িয়ে মঞ্চের যে কোন স্থানে গিটার বা কিটার প্লেয়ারদের মতো ঘুরে ঘুরে বাজানো সম্ভব। 

জেন ড্রাম জেড এক্স ২ থেকে স্বয়ংক্রিয় ভাবেই দেশি-বিদেশি বিভিন্ন বাদ্যযন্ত্রের শব্দ প্রদর্শন করা সম্ভব যন্ত্রটির বিভিন্ন লুপসের মাধ্যমে। শুনতে বা ভাবতে অবাক লাগলেও যন্ত্রশিল্পী ও ড্রামার মানিক আহমেদ বাস্তবেই এই যন্ত্রটি প্রথমবারের মতো বাংলাদেশে পরিচয় করিয়ে দিলেন বাদ্যযন্ত্র প্রেমীদের মাঝে। ইতিমধ্যেই জেন ড্রাম বাদ্যযন্ত্রটির একটি ভিডিও রিভিউ ও তৈরি করে ফেলেছেন ড্রামার মানিক আহমেদ। 

একই সঙ্গে এই বাদ্যযন্ত্রটি বাংলাদেশের বাদ্যযন্ত্রীদের ব্যবহারের মধ্য দিয়ে দেশের সঙ্গীত নির্মাণ ও কম্পোজিশনে ভিন্ন একমাত্রা যোগ করবে বলে প্রত্যাশা যন্ত্রশিল্পী ও ড্রামার মানিক আহমেদের।

এসআর

×