ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

নতুন সিনেমায় শাকিব খান-মার্কিন অভিনেত্রী

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৯, ১১ ডিসেম্বর ২০২৩

নতুন সিনেমায় শাকিব খান-মার্কিন অভিনেত্রী

কোর্টনি কফি ও শাকিব খান

চলতি বছরে দর্শকপ্রিয়তার শীর্ষে ছিল আরশাদ আদনান প্রযোজিত সিনেমা ‘প্রিয়তমা’। যেটি দেশের গ-ি ছাড়িয়ে বিদেশের মাটিতেও প্রশংসা কুড়িয়েছে। রোমান্টিক-অ্যাকশন এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন হিমেল আশরাফ। এতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান, ইধিকা পাল ও শহীদুজ্জামান সেলিম। সিনেমাটি তুমুল দর্শকপ্রিয়তা পাওয়ার পর নতুন ছবির ঘোষণা দিলেন প্রযোজক আরশাদ আদনান। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ৭৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রবিবার সন্ধ্যায় এ ঘোষণা দিলেন তারই একমাত্র সন্তান প্রযোজক, রাজনীতিবিদ আরশাদ আদনান।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও ফার্স্ট লেডি প্রফেসর ড. রেবেকা সুলতানাসহ আরও উপস্থিত ছিলেন সংগীতশিল্পী টুনটুন বাউল, চঞ্চল চৌধুরী, মেহের আফরোজ শাওন, কোনাল, নবনীতা চৌধুরী, আরশাদ আদনান, শাকিব খান, কলকাতা থেকে আসা ‘প্রিয়তমা’র নায়িকা ইধিকা পাল, হলিউডের নায়িকা কোর্টনি কফি ও প্রার্থনা ফারদিন দীঘি প্রমুখ। 
‘রাজকুমার’ সিনেমায় ঢালিউড কিং শাকিব খানের সঙ্গে অভিনয় করতে ঢাকা অবস্থান করছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। সাকিব খান তার এই বিদেশী নায়িকাকে নিয়ে একফ্রেমে ধরা দিলেন বঙ্গভবনে।
আরশাদ আদনান বলেন, আমার বাবা এ দেশের রাষ্ট্রপতি। আমি এখানে নিতান্তই ক্ষুদ্র একজন মানুষ। আপনাদের সবাইকে নিয়ে যেন দেশের সংস্কৃতির জন্য বিশেষত সিনেমার জন্য ভালো কাজ করতে পারি এবং আমি যেন আপনাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে দেশের জন্য ভালো কাজ করে যেতে পারি সেই সহযোগিতাই কামনা করছি। আর আমরা ‘রাজকুমার’ চলচ্চিত্রের যাত্রা শুরু করছি। দোয়া করবেন ‘রাজকুমার’ও যেন ‘প্রিয়তমা’র মতো দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পায়, সাফল্য পায়।

ভার্সেটাইল মিডিয়ার প্রযোজনায় হিমেল আশরাফের পরিচালনায় ‘রাজকুমার’ প্রসঙ্গে শাকিব খান বলেন, মহামান্য রাষ্ট্রপতির জন্মদিনে শ্রদ্ধা, শুভেচ্ছা। আজ বলতেই হয়, ‘প্রিয়তমা’ সিনেমাটি দেখে মহামান্যের চোখে তার সন্তান আরশাদ আদনানকে নিয়ে যে গর্ব, যে আনন্দ দেখেছিলাম তা এখনো আমার চোখে স্পষ্ট। আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা খুব বেশি ভালো ছিল না। ‘প্রিয়তমা’ সেই অবস্থার ইউটার্ন ঘটিয়েছে। শুধু দেশেই নয়, দেশের বাইরেও শোতে দর্শকের জোয়ার ছিল। সবাই তখন বলেছিলেন যে, আমাদের মহামান্যের ছেলে একটা চমৎকার সিনেমা প্রযোজনা করেছে। ঠিক তেমনি একটি গর্বের সিনেমা হতে যাচ্ছে ‘রাজকুমার’ও।

এরই মধ্যে দেশ-বিদেশে ‘রাজকুমার’কে ঘিরে উচ্ছ্বাস সৃষ্টি হয়েছে। ধন্যবাদ আদনান ভাইকে। আমার বিশ্বাস, তার হাত ধরে আমাদের সিনেমা আরও এগিয়ে যাবে। আর হিমেলকে চলচ্চিত্রের চূড়ায় দেখতে চাই। জানা গেছে, আজ মঙ্গলবার থেকে ঢাকায় শুরু হচ্ছে ‘রাজকুমার’ ছবির শুটিং। এটি পরিচালনা করছেন ‘প্রিয়তমা’খ্যাত নির্মাতা হিমেল আশরাফ। তিনি জানান, ঢাকা, পাবনা এবং পরে আমেরিকাতে ছবিটির শুটিং শেষ হবে। ছবিটি মুক্তি পাবে আগামী বছর রোজার ঈদে।

×