ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেরদৌসের প্রথম উপন্যাস

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫১, ৩ ফেব্রুয়ারি ২০২৩

ফেরদৌসের প্রথম উপন্যাস

.

প্রথমবার ঔপন্যাসিক হিসেবে আত্মপ্রকাশ ঘটালেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক ফেরদৌস আহমেদ। তার লেখা প্রথম উপন্যাসের নামকরণ করেছেন ‘এই কাহিনী সত্য নয়’। শুক্রবার বিকেলে একুশে বইমেলাতে ফেরদৌস নিজে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন।
নিজের প্রকাশিত প্রথম উপন্যাস প্রসঙ্গে ফেরদৌস বলেন, আমার লেখা প্রথম উপন্যাস ‘এই কাহিনী সত্য নয়’ লিখতে গিয়ে নিজের জীবনের অনেক ঘটনাই উঠে এসেছে। এটা সবাই জানেন যে, আমি ভীষণ বন্ধু বৎসল একজন মানুষ। সবার সঙ্গে মিলে মিশে পথচলা, আগামীর পথে এগিয়ে চলাই আমার ভালো লাগা। উপন্যাসটিতে পাঠক ভালোবাসা খুঁজে পাবে।
উপন্যাসটি লিখতে গিয়ে আমি নিজেই গল্পের ভেতর প্রবেশ করেছি বহুবার। তাই আমার বিশ্বাস যারা একবার আমার উপন্যাসটি পড়তে শুরু করবেন, তাদের কাছে ভীষণ ভালো লাগবে। আমি নিজেও যেমন অনেকের গল্পের বই অবসর পেলেই পড়ি। কারণ অবসরে বই পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমি যখন ছাত্র, তখন থেকেই বই পড়ার অভ্যাস। সেই অভ্যাস আমার এখনো রয়ে গেছে। তাই সকল শ্রেণির পাঠকের কথা মাথায় রেখেই আমি ‘এই কাহিনী সত্য নয়’ উপন্যাসটি লিখেছি। পাঠকের কাছে বিশেষ অনুরোধ থাকবে তারা যেন একুশে গ্রন্থ মেলায় গিয়ে আমার বইটি সংগ্রহ করে, আমাকে আগামীদিনে আরও উপন্যাস লেখার ক্ষেত্রে অনুপ্রাণিত করেন।

 

×