ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

ক্যান্সারও থামাতে পারেনি মাহাথিরের পড়াশোনা, এসএসসিতে পেল জিপিএ-৫

স্টাফ রিপোর্টার, বরিশাল 

প্রকাশিত: ১৮:৩৬, ১৪ মে ২০২৪

ক্যান্সারও থামাতে পারেনি মাহাথিরের পড়াশোনা, এসএসসিতে পেল জিপিএ-৫

মাহাথির রহমান। ছবি: জনকণ্ঠ

ক্যান্সারে আক্রান্ত হয়ে শিক্ষা জীবন থেকে দুই বছর হারিয়ে গেলেও থেমে থাকেনি বরিশাল জিলা স্কুলের ছাত্র মাহাথির রহমান। ব্ল্যাড ক্যান্সারের সঙ্গে রীতি মতো যুদ্ধ করে এবারের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে সে। খুশি মাহাথিরের পরিবার ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা।

নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের মুন্সির গ্য্যারেজ এলাকার বাসিন্দা সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মফিজুর রহমান জামাল ও গৃহিণী হোসনে আরা পলি দম্পতির ছেলে মাহাথির রহমান। যমজ দুই ভাইয়ের আরেকজন মাকতুম রহমান বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ থেকে এই বছর এইচএসসি পরীক্ষা দিবেন।মাহাথির রহমান জানায়, ২০১৮ সালে সপ্তম শ্রেণিতে অধ্যায়নরত অবস্থায় সে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসকের কাছে গেলে বিভিন্ন পরীক্ষার পর জানতে পারে ব্লাড ক্যান্সার বাসা বেঁধেছে তার শরীরে। 

এরপর থেকেই তার নিয়মিত চিকিৎসা চলে। ভারতে একটানা ছয় মাস চিকিৎসা হয়। তারপর কিছুটা সুস্থ হলে ২০২২ সালে আবার অসুস্থ হয়ে পড়ে। ওই বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি। 

এসএসসি পরীক্ষায় ভাল ফলাফল করে এখন মাহাথির ঢাকার নরডেম কলেজে ভর্তির ইচ্ছা পোষণ করেছে। 
মাহাথির জানায়, আমি তো একজন অসুস্থ মানুষ। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানুষকে সেবা করতে চাই।

মাহাথিরের বাবা মফিজুর রহমান জামাল বলেন, ছেলের স্বপ্ন পূরণে সাধ্য অনুযায়ী, চেষ্টা করব। 

বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষিক পাপিয়া জেসমিন বলেন, ক্যান্সারের মতো এমন মরণব্যাধি নিয়েও এসএসসি পরীক্ষায় মাহাথিরের এমন সাফল্যে আমরা সবাই ব্যাপক খুশি। 

মাহাথিরের যে কোনো প্রয়োজনে আমরা তার পাশে থাকবো।

এসআর

×