ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সিভার নতুন শাখার কার্যক্রম শুরু

প্রকাশিত: ১৯:৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

সিভার নতুন শাখার কার্যক্রম শুরু

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. উপল তালুকদার

রাজধানী ঢাকায় নতুন অফিস চালু করেছে সেন্টার ফর ইমিগ্রেশন এন্ড ভিসা অ্যাসিস্ট্যান্স (সিভা)। 

গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার ৮৭, নিউসার্কুলার রোড, মালিবাগে সিভার এ নতুন শাখার কার্যক্রম শুরু হয়েছে।

সিভার চেয়ারম্যান রিয়াজ মোর্শেদ, আমেরিকার নিউইয়র্কের, ৩৭-২২,৭৩ জ্যাকসন হাইটে সিভার কার্যক্রম শুরু করে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, শ্রীলংকা, পাকিস্তানসহ বিভিন্ন দেশের মানুষের নানান ধরনের ভিসা জটিলতার সমাধানসহ, আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভর্তি, পড়া শেষে স্হায়ীভাবে আমেরিকায় বসবাস, অধ্যয়নকালীন নানা ধরনের জটিলতা নিরসনে, সহযোগীতা করায় কমিউনিটিসহ এলাকায় ব্যাপক সাড়া পাওয়া রিয়াজ মোর্শেদ কমিউনিটির সম্মানিত ব্যক্তি বর্গের অনুরোধে বাংলাদেশে ঢাকার প্রাণকেন্দ্র ৮৭ নিউসার্কুলার রোড, মালিবাগে, সিভার নতুন শাখার কার্যক্রম শুরু করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. উপল তালুকদার। তিনি প্রতিষ্ঠানের প্রাসঙ্গিকতার গুরুত্বসহ এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান নিজে অত্যন্ত মেধাবী এবং মানবিক হৃদয়ের অধিকারী, মানুষের সাহায্য করতে পারলে তিনি অত্যন্ত আনন্দিত হতেন। বিদেশে গিয়েও তিনি কমিউনিটির সহযোগিতায় নিজেকে নিয়োজিত করেছেন। অল্প সময়ে ব্যাপক সাড়া পেয়ে দেশের মানুষের জন্য উক্ত প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন। এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের মানুষ সঠিক সেবা পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের মহাপরিচালক আব্দুল হক উপস্থিত থেকে তার জ্ঞানগর্ভ বক্তব্য প্রদান করে বলেন, সিভার চেয়ারম্যানকে আমি ব্যক্তিগতভাবে চিনি। প্রতিষ্ঠানের সেবা গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন আর যাই হোক প্রতারিত হবেন না, যা বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন, ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তা এবং বাংলাদেশ শিক্ষা অফিসার্স সমিতির সভাপতি শাহীন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন দেশের মেধাবী শিক্ষার্থীগণ অত্র সিভার প্রতিষ্ঠানের মাধ্যমে উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাওয়ার ক্ষেত্রে একটি সেতুবন্ধনের মতো সহযোগিতা পাবেন।

এছাড়াও আরো বক্তব্য প্রদান করেন জনতা ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার তারেক হোসেন। তিনি উক্ত প্রতিষ্ঠানের সমৃদ্ধি কামনা করে, আশাবাদ ব্যক্ত করে বলেন এই প্রতিষ্ঠানের কর্ণধার রিয়াজ মোর্শেদকে আমি ব্যক্তিগতভাবে চিনি। অত্র প্রতিষ্ঠানের মাধ্যমে সেবা গ্রহণকারীগণ নিশ্চিন্তে ভালো সেবা নিতে পারবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক জনাব নুরুজ্জামান বলেন, দেশের মেধাবীদের ভালো সহযোগিতা দিতে পারলে, তারা দেশের অর্থনৈতিক চেহারার পরিবর্তন ঘটাতে পারবেন। সিভার কার্যক্রম পর্যালোচনায় দেখা যায় প্রতিষ্ঠানটি সেই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই এগিয়ে যাচ্ছে।

ঢাকা বিজ্ঞান কলেজের পরিচালক সদস্য আবু হানিফ, সিভার উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, সিভা শিক্ষার্থীদের জন্য একটি নির্ভরতার আপন ঠিকানা হয়ে উঠুক।

বাংলাদেশ যুবলীগের স্থায়ী কমিটির সদস্য এডভোকেট রাসেল হোসেন প্রতিষ্ঠানটিরসফলতা কামনা করে  পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

সিভা প্রতিষ্ঠানের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে চেয়ারম্যান রিয়াজ মোরশেদ, এডভোকেট একরামুল হক রবি, অর্গানাইজার তৌহিদুর রহমান, সমন্বয়ক আসাদুজ্জামান, সমন্বয়ক মুজাহিদুল ইসলাম মাসুম, শোভাকাংখী ও বিশিষ্ট ব্যবসায়ী নূর-এ আলম তুষারসহ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

আরএস/

×