ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

উদ্ভাবনী ফাইন্যান্সিয়াল ইন্সস্টিটিউট অ্যাওয়ার্ড জিতল নগদ ইসলামিক

প্রকাশিত: ১৮:২১, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

উদ্ভাবনী ফাইন্যান্সিয়াল ইন্সস্টিটিউট অ্যাওয়ার্ড জিতল নগদ ইসলামিক

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের হাত থেকে নগদ ইসলামিকের পুরস্কার গ্রহণ করেন নগদ-এর চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার শেখ আমিনুর রহমান

দেশের শরিয়াহভিত্তিক মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে উদ্ভাবনী দৃষ্টিভঙ্গি ও অভাবনীয় সাফল্যের জন্য ‘বেস্ট ইনোভেশন ইন ফাইন্যান্সিয়াল ইন্সস্টিটিউশনন্স অ্যাওয়ার্ড’ জিতেছে নগদ ইসলামিক। বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড-এর পঞ্চম আয়োজন ২০২৩-এ এই পুরস্কার প্রদান করা হয়।

জিপিএইচ ইস্পাত আয়োজিত সর্বজনবিদিত এই আয়োজনে সহযোগিতায় ছিল এটুআই এবং দ্য ডেইলি স্টার। গত শনিবার ঢাকার একটি পাঁচতারকা হোটেলে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নগদ ইসলামিকের পুরস্কার গ্রহণ করেন নগদ-এর চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার শেখ আমিনুর রহমান, চিফ মার্কেটিং অফিসার সাদাত আদনান আহমেদ, ডিরেক্টর অব পাবলিক অ্যাফেয়ার্স মোহাম্মদ  সোলাইমান, ডিজিটাল প্ল্যানিং এবং জিটিএম বিভাগের জিএম আবু সুফিয়ান মোহাম্মদ খালেদ এবং করপোরেট কমিউনিকেশন্স-এর ম্যানেজার আরিফুল আলম। 

পুরস্কার অর্জনের বিষয়ে নগদ-এর নির্বাহী পরিচালক ও শরিয়াহ সুপারভাইজরি বোর্ডের সদস্য মোহাম্মদ আমিনুল হক বলেন, ‘আমাদের জন্য এটি একটি সম্মানের বিষয়। বাংলাদেশের জনসংখ্যার বেশিরভাগ মুসলমান। ইসলামে সুদ হারাম। যে কারণে দেশের একটা বড় অংশ প্রথাগত ব্যাংকিং ব্যবস্থায় লেনদেন করতে দ্বিধান্বিত ছিল।’ তিনি বলেন, ‘এই জায়গা থেকে নগদ ইসলামিক ধার্মিক মুসলমাদের জীবন শরিয়াহ মোতাবেক পরিচালিত করতে একটি সহজ সমাধান নিয়ে এসেছে। আমরা এই স্বীকৃতি পেয়ে খুশি। মানুষ শরিয়াহভিত্তিক পেমেন্ট করতে পারছে আমাদের এই উদ্ভাবনের মাধ্যমে।’   

বাংলাদেশ বিজনেস ইনোভেশন সামিট-এর চতুর্থ সংস্করণের আয়োজনে এই পুরস্কার প্রদান করা হয়। যেখানে মোট ৪৯টি উদ্ভাবনীকে স্বীকৃতি দেওয়া হয়। যার মধ্যে ২৬টি বিজয়ী ও ২৩টি অনারেবল মেনশন্স হিসেবে স্বীকৃতি পায়। 

অন্যান্য ক্যাটাগরির মধ্যে অ্যাসপায়ার টু ইনোভেশন (এটুআই), ডাইরেক্টরেট অব ন্যাশনাল কনজিউমার রাইটস প্রোটেকশন, ফোরএ ইয়ার্ন ডায়িং লিমিটেড, ফ্রোবেল অ্যাকাডেমি, বাংলা ইস্কুল অ্যান্ড সিঙ্গুলারিটি লিমিটেড, এসিআই লিমিটেড, হিসাব টেকনোলজিস, মাস্টারকার্ড এবং গ্রিন ডেল্টা ইনসিওরেন্স লিমিটেড পুরস্কার অর্জন করেছে। 

এবারের আয়োজনে ৫০০ জনের বেশি পেশাজীবী ও বিভিন্ন খাতের বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। এ বছর ৩০০ জন ব্যক্তি ও ১০০টিরও বেশি প্রতিষ্ঠান মোট ২১টি ক্যাটাগরিতে মনোনয়ন জমা দেয়। বিভিন্ন খাতের বিশেষজ্ঞদের নিয়ে গঠিত ৯ সদস্যের জুরি বোর্ডের মাধ্যমে স্বচ্ছ, জবাবদিহিমূলক এবং নিরপেক্ষ এই পুরস্কার বাছাই করা হয়।  

 

রহিম শেখ

×