ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

গভীর ঘুমের জন্য চালু হলো ‘গভীরতম হোটেল’ 

প্রকাশিত: ১৩:২২, ১০ জুন ২০২৩

গভীর ঘুমের জন্য চালু হলো ‘গভীরতম হোটেল’ 

‘দ্য ডিপ স্লিপ’ হোটেল

শরীরকে চাঙা করতে ঘুমের প্রয়োজন। তাই প্রতিদিন নিয়ম করে ঘুমানোর কথা বলেন বিজ্ঞানীরা। তবে অনেকেই আছেন, যাঁরা ঘুমকে একটু ভিন্নভাবে উপভোগ করতে চান। তাঁদের জন্য যুক্তরাজ্যে চালু হয়েছে একটি হোটেল। টাকা খরচ করলেই ভূপৃষ্ঠের ১ হাজার ৩৭৫ ফুট নিচের ওই হোটেলে গিয়ে এক রাত ঘুমিয়ে নেওয়া যাবে।

‘দ্য ডিপ স্লিপ হোটেল’ নামের এই হোটেলকে বিশ্বের গভীরতম হোটেল বলা হচ্ছে। এটি গড়ে তোলা হয়েছে যুক্তরাজ্যের নর্থ ওয়েলসের একটি পরিত্যক্ত খনির একেবারে নিচে।

বিচিত্র হোটেলটিতে অতিথিদের জন্য পাঁচটি কক্ষ রয়েছে। এর মধ্যে চারটি কক্ষে রয়েছে দুটি করে আলাদা বিছানা। আরেকটি কক্ষ একটু ভিন্ন, তৈরি করা হয়েছে গুহার আদলে। সেটিতে রয়েছে দুজনের ঘুমানোর জন্য একটি বিছানা। সপ্তাহে মাত্র এক দিনই কক্ষগুলো ভাড়া নেওয়া যায়। প্রতি শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত সেখানে রাত কাটানোর সুযোগ পান অতিথিরা।

ভিন্ন এই পরিবেশে ঘুমানোর জন্য খরচটাও একেবারে কম নয়। আলাদা বিছানার কক্ষগুলোয় এক রাত কাটাতে গুনতে হবে ৩৫০ পাউন্ড (৪৭ হাজার টাকার বেশি)। আর গুহার মতো দেখতে কক্ষটির ভাড়া ৫৫০ পাউন্ড (৭৪ হাজার টাকার বেশি)।

দ্য ডিপ স্লিপ হোটেলটি চালু হয়েছে গত এপ্রিলে। তখন থেকেই সেখানে ভিড় করছেন লোকজন। হোটেলটিতে যেতে প্রথমেই অতিথিদের খনি বেয়ে নিচে নামতে হয়। তাঁদের সঙ্গে অবশ্য একজন গাইড থাকেন। পথে তিনি তুলে ধরেন প্রাচীন খনিটির ইতিহাস। এভাবে যেতে যেতে একসময় সামনে আসে বড় একটি ইস্পাতের দরজা। সেটিই হোটেলটির মূল ফটক। হোটেলে প্রবেশের পর থাকে পানাহার ও নিজের মতো করে সময় কাটানোর সুযোগ। এরপর ঘুমের জগতে প্রবেশ। সারা রাত ঘুমানোর পর সকাল আটটায় ওঠেন অতিথিরা। এরপর ফেরার পালা।

অতিথিদের চমৎকার একটি ঘুমের ব্যবস্থা করে দেওয়াই এই হোটেলের লক্ষ্য বলে জানান হোটেলটির কর্মকর্তা মাইক মরিস। 

সূত্র: এনডিটিভি

তাসমিম

×