মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

যৌতুকের জন্য স্ত্রীকে তালাকের হুমকি ॥ মামলা

যৌতুকের জন্য স্ত্রীকে তালাকের হুমকি ॥ মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ব্যবসার জন্য শ্বশুড় বাড়ি থেকে পাঁচ লাখ টাকা যৌতুক আনার জন্য দীর্ঘদিন থেকে স্ত্রীকে অমানুষিক নির্যাতন করে আসছিলো পাষন্ড স্বামী। অবশেষে দাবিকৃত যৌতুকের টাকা দিতে না পারায় স্ত্রীকে তালাকের হুমকি প্রদর্শন করা হয়েছে। এ ঘটনায় যৌতুকলোভী স্বামীর বিরুদ্ধে ভুক্তভোগী গৃহবধূ আদালতে মামলা দায়ের করেছেন।

ঘটনাটি জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের তালতা গ্রামের। আজ শনিবার দুপুরে ভুক্তভোগী গৃহবধূ তালতা গ্রামের মৃত মান্নান খন্দকারের কলেজ পড়ুয়া কন্যা মৌ আক্তার (২৩) জানান, ২০২০ সালের ৪ অক্টোবর একই বাড়ির আব্দুর রবের ছেলে চট্টগ্রামে হোটেল কন্টিনেন্টালে কর্মরত সালাউদ্দিন আহম্মেদের (৩১) সাথে তার সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় তার (মৌ) পরিবার থেকে প্রায় এক লাখ টাকার উপঢৌকন নেওয়া হয়। চাকরির সুবাদে সালাউদ্দিন পরিবারের লোকজন নিয়ে চট্টগ্রাম জেলার পাহাড়তলী এলাকার ফিরোজ শাহ কলোনীতে ভাড়া বাসায় বসবাস শুরু করেন।

মৌ আরও জানান, বিয়ের কয়েক মাস যেতে না যেতেই স্বামী সালাউদ্দিন তার ভাই সজীব, মা তাসরিন আক্তার ও বাবা আব্দুর রবের প্ররোচনায় ব্যবসার অযুহাত দেখিয়ে পাঁচ লাখ টাকা যৌতুক দাবী করে। অসহায় বাবার পরিবারের কাছ থেকে দাবীকৃত যৌতুকের টাকা আনতে অস্বীকার করায় তার (মৌ) উপর শারিরিক ও মানসিক নির্যাতন করে আসছে। এরইমধ্যে যৌতুকের টাকা না দিতে অস্বীকার করা মৌকে তালাক দেওয়ার হুমকি দিয়ে আসছে স্বামী সালাউদ্দিন।

এ ঘটনায় মৌ আক্তার বাদী হয়ে স্বামী সালাউদ্দিন, দেবর সজীব, শ্বশুর আব্দুর রব, শ্বাশুরী তাসরিন আক্তারের বিরুদ্ধে বরিশাল আদালতে একটি মামলা দায়ের করেছেন। নির্যাতিতা বাদী মৌ জানায়, মামলা করে এখন তিনি শ্বশুর পরিবার দ্বারা নিয়মিত হুমকি ধামকি ও হয়রানীর শিকার হলেও কোথাও প্রতিকার পাচ্ছেন না।

শীর্ষ সংবাদ: