বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইবির অফিস ও পরিবহনের সময়সূচী পরিবর্তন

ইবির অফিস ও পরিবহনের সময়সূচী পরিবর্তন

ইবি সংবাদদাতা ॥ করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দাফতরিক সময়সূচী এক ঘন্টা কমছে। একইসাথে পরিবহণের সময়সূচীতেও পরিবর্তন এনেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আজ শনিবার থেকে এ সূচী কার্যকর হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দফতর সূত্রে জানা গেছে, অফিস সময়সূচী পূর্বের নিয়ম অনুযায়ী সকাল ৯টা থেকে শুরু হলেও শেষ সময় বিকেল সাড়ে ৪টার পরিবর্তে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারাণ করা হয়েছে।

পরিবহন অফিস সূত্র জানিয়েছে, শনিবার থেকে বুধবার পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও ভাড়া করা পরিবহনগুলো সকাল ৮টা, সকাল ১০টা, বিকাল আড়াইটা ও সন্ধ্যা সাড়ে ৭ টায় কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকূপা থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। এছাড়া সকাল ৯ টা, দুপুর পৌনে একটা, বিকেল ৩টা ৩৫মিনিট ও রাত ৮টা ১০ মিনিটে ক্যাম্পাস থেকে ছাড়বে।

ক্যাম্পাস বন্ধের দিনে সকাল ৮টা, দুপুর দুইটা ও সন্ধা সাড়ে ৭ টায় কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে বাসসমূহ ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৯টা, বিকেল ৩টা ও রাত ৮টা ১০ মিনিটে ক্যাম্পাস থেকে ছাড়বে।

এছাড়া শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য (বাজার ট্রিপ) বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় ক্যাম্পাস হতে কুষ্টিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং দুপুর ১২টায় বাস কুষ্টিয়া থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছাড়বে। এদিকে রবিবার (বাজার ট্রিপ) বিকেল ৪টায় ক্যাম্পাস হতে কুষ্টিয়ার উদ্দেশ্যে ছাড়বে এবং রাত ৮ টায় কুষ্টিয়া থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনের আলোকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ইবির আবাসিক হলসমূহ খোলা রেখে অনলাইনে ক্লাস এবং চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ সশরীরে গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। একইসাথে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ ও ভর্তির কার্যক্রম চলমান থাকবে বলে রেজিস্ট্রার দপ্তর থেকে জানানো হয়।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস