মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

কল অফ ডিউটি প্লেস্টেশনে রাখতে চান মাইক্রোসফটের গেইমিং প্রধান

কল অফ ডিউটি প্লেস্টেশনে রাখতে চান মাইক্রোসফটের গেইমিং প্রধান

অনলাইন ডেস্ক ॥ জল্পনা কল্পনা শেষে এবার বুঝি হাঁপ ছেড়ে বাঁচলেন ‘কল অফ ডিউটি’র প্লেস্টেশন গেইমাররা। মাইক্রোসফট অ্যাক্টিভিশন ব্লিজার্ড কিনে নেওয়ার ঘোষণা দেওয়ায় জনপ্রিয় গেইমটি খেলার সুযোগ হারানোর আশঙ্কায় ছিলেন সনি’র প্ল্যাটফর্মটির গেইমাররা। তবে, আশার বানী দিয়েছেন মাইক্রোসফটের গেইমিং প্রধান।

‘কল অফ ডিউটি’ ফ্র্যাঞ্চাইজের পরবর্তী গেইমগুলো কেবল মাইক্রোসফটের প্ল্যাটফর্মে সীমাবদ্ধ থাকবে কি না, সেই প্রশ্নের উত্তর এখনো পরিষ্কায় নয়। তবে, সিরিজের বিদ্যমান গেইমগুলোর সনি’র প্লেস্টেশন প্ল্যাটফর্মে বহাল থাকছে– এমন ইঙ্গিতই দিয়েছেন মাইক্রোসফটের গেইমিং প্রধান ফিল স্পেন্সার।

‘কল অফ ডিউটি’ নিয়ে সনি’র কর্মকর্তাদের সঙ্গে ফলপ্রসূ আলাপ হয়েছে বলে জানিয়েছেন স্পেন্সার। গেল সপ্তাহে সনি’র কর্মকর্তাদের সঙ্গে এই প্রসঙ্গে একাধিকবার ফোনে কথা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

“অ্যাক্টিভিশন ব্লিজার্ড কিনে ফেলার পর বিদ্যমান সকল চুক্তি বহাল রাখার এবং কল অফ ডিউটি প্লেস্টেশনে রাখার সদিচ্ছা নিশ্চিত করেছি আমি। সনি আমাদের শিল্পের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং এই পারস্পারিক সম্পর্কের গুরুত্ব দেই আমরা”-- বলেছেন স্পেন্সার।

মাইক্রোসফট অ্যাক্টিভিশন ব্লিজার্ড কেনার ঘোষণা দেওয়ার পর থেকেই শঙ্কিত ছিল পুরো গেইমিং জগৎ। অ্যাক্টিভিশনের নির্মিত জনপ্রিয় টাইটেলগুলো মাইক্রোসফট কেবল নিজস্ব প্ল্যাটফর্মে সীমিবদ্ধ করে ফেলবে– এমন ভয় জেঁকে ধরেছিল গেইমারদের। তবে, স্পেন্সারের সাম্প্রতিক বক্তব্যে সেই দুশ্চিন্তা থেকে কিছুটা হলেও নিস্তার মিলবে। ‘কল অফ ডিউটি’র ভবিষ্যত এখনো কার্যত অনিশ্চিত হলেও মাইক্রোসফটের কর্মকর্তার বক্তব্য আশা যোগাচ্ছে তাদের।

শীর্ষ সংবাদ:
তামিমের সেঞ্চুরিতে ভালো অবস্থানে বাংলাদেশ         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         ওপেনিং জুটিতে ১৫০ পার টাইগারদের         পি কে কোন কোন দেশে টাকা রেখেছেন, জানতে চান হাইকোর্ট         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         পি কে হালদারকে কোর্টে হাজির করা হবে আজ         তামিমের হাফসেঞ্চুরিতে এগোচ্ছে বাংলাদেশ         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         আইসিসিতে বাংলাদেশী বিচারক