সোমবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য

বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য

অনলাইন রিপোর্টার ॥ ২০২০ এবং ২০২১ সালে কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ মোট ২৩০ জন পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পাচ্ছেন।

করোনা মহামারীর কারণে ২০২১ সালে পুলিশ সপ্তাহ আয়োজিত না হওয়ায় এবার দুই বছরের কৃতি সদস্যদের পুলিশের সর্বোচ্চ এ সম্মানের জন্য মনোনীত করা হয়।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব (পুলিশ-২ শাখা) সিরাজাম মুনিরা স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজসহ প্রশংসনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ চারটি ক্যাটাগরিতে ১১৫ সদস্যকে বিপিএম-পিপিএম পদক দেওয়া হচ্ছে।

২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে।

এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা দেওয়া হচ্ছে।

অপর এক প্রজ্ঞাপনে বলা হয়, ২০২০ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও ২৫ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হচ্ছে।

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা ও ৫০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা দেওয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ: