বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝিনাইদহে সিভিল সার্জন, বেড়ায় ইউএনও করোনা আক্রান্ত

জনকণ্ঠ ডেস্ক ॥ পাবনায় বেড়া উপজেলা নির্বাহী অফিসারসহ (ইউএনও) ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অন্যদিকে ঝিনাইদহে সিভিল সার্জনসহ ৫০ জন করোনা পজিটিভ হয়েছেন এবং একজনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা বেড়ে যাওয়ায় বগুড়াকে রেড জোন ঘোষণা করা হয়েছে এবং রাজশাহীতে করোনা শনাক্তের হার ৪০ শতাংশ ছাড়িয়ে গেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

পাবনার বেড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাঃ সবুর আলী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সামান্য সর্দি-জ্বর নিয়ে বৃহস্পতিবার তিনি বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকরা জানিয়েছেন তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। চিকিৎসকের পরামর্শে বর্তমানে তিনি হোম আইসোলেশনে আছেন। করোনা প্রতিরোধে ধারাবাহিকভাবে দ্বিতীয় ডোজ টিকা সম্পন্ন করেছেন এবং বুস্টার ডোজ নেয়ার জন্য প্রস্তুত ছিলেন। এছাড়া গত দশ দিনে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন উপসহকারী স্বাস্থ্য কর্মকর্তা এবং দুইজন সেবিকাসহ ২৬ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত করা হয়েছে। বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফাতেমা তুয জান্নাত জানান, তিনি বৃহস্পতিবার নমুনা দিয়েছিলেন। র‌্যাপিড টেস্টে করোনা পজিটিভ এসেছে। তাকে আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

ঝিনাইদহ ॥ বৃহস্পতিবার সিভিল সার্জন ডাঃ শুভ্রা রানী দেবনাথসহ ৫০ জন করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া খায়রুন্নেছা (৭০) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। জানা গেছে, এ জেলায় করোনায় আক্রান্তদের মধ্যে ওমিক্রন এবং ডেল্টা ভ্যারিয়েন্ট থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। এজন্য সকলকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানানো হয়েছে।

বগুড়া ॥ করোনা বেড়ে যাওয়ায় বগুড়াকে রেড জোন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বগুড়ায় ৩১৪ জনের নমুনা আরটি পিসিআর ল্যাবে পরীক্ষার পর ১৩৭ জনকে করোনার জীবাণুবাহী শনাক্ত করা হয়েছে।

গাইবান্ধা ॥ জেলা শহরের মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ তিন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে বিদ্যালয়ের পড়ুয়া শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

শীর্ষ সংবাদ:
নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চায়না কমিউনিকেশনস         খোলা বাজারে ডলারের দাম আজ ৯৯ টাকা         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         করোনা নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের চেয়ে এগিয়ে বাংলাদেশ : স্বাস্থ্যমন্ত্রী         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু