সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

বরিশালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর কাকলীর মোড়ে অবস্থিত সাউথ ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারের ডাঃ সুমিত কুমার দাসের ভুল চিকিৎসায় হেমায়েত হাওলাদার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে মৃত হেমায়েতের মেয়ে জামাতা সবুজ হোসেন অভিযোগ করে বলেন, ভুল চিকিৎসার কারণে আমার শ্বশুড়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তিনি আরও জানান, গত ১৬ জানুয়ারি ঝালকাঠির নলছিটির রানাপাশা ইউনিয়ের ২নং ওয়ার্ড রানাপাশা গ্রামের বাসিন্দা হেমায়েত হাওলাদারকে (৬৯) চিকিৎসার জন্য বরিশালের আইকন নামক সেন্টারে ডাঃ জুয়েলকে দেখাতে আসলে সদও রোড বসে দালালের খপ্পরে পরে বৃদ্ধ হেমায়েত। পরে দালাল চক্রটি হেমায়েতকে ভুলভাল বুঝিয়ে কাকলীর মোড়স্থ সাউথ ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে ডাঃ সুমিত কুমার দাস তার (সবুজ) শ্বশুড় হেমায়েতকে দেখে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা দেয়। পরে তিনি রির্পোট দেখে ওষুধ লিখে দেয়। রাতে ডাক্তারের পরামর্শ অনুয়ারী দেওয়া ওষুধ সেবন করার সাথে সাথেই হেমায়েতের বুকে ব্যাথা বেড়ে যায়। পরে তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসলে কত্যর্বরত চিকিৎসক আইসিইউতে ভর্তি করেন। ভর্তির কয়েকঘন্টার মধ্যেই বৃদ্ধ হেমায়েতের মৃত্যু হয়। সবুজ হোসেন অভিযোগ করে বলেন, সাউথ ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারের ডাক্তারের ভুল চিকিৎসায় আমার শ্বশুরের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে সাউথ ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারের দায়িত্বশীল কর্মকর্তারা কোন বক্তব্য দিতে রাজি হননি। অভিযুক্ত চিকিৎসক ডাঃ সুমিত কুমার দাস ডায়াগনস্টিক সেন্টারে অনুপস্থিত থাকায় তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা সত্বেও তিনি ফোন রিসিফ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

কোতয়ালী মডেল থানার ওসি মোঃ আজিমুল করিম বলেন, রোগী মৃত্যুর খবর পেয়েছি। ওই ঘটনায় এখনও রোগীর পরিবার থেকে কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে