শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউপি নির্বাচন ॥ মাদারীপুরে মা ও ছেলে নির্বাচিত

ইউপি নির্বাচন ॥ মাদারীপুরে মা ও ছেলে নির্বাচিত

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে মাদারীপুরের শিবচরে পদ্মাপাড়ের একই ইউনিয়নে নির্বাচনে অংশ নিয়ে মা ও ছেলে নির্বাচিত হয়েছেন। এরা হলেন কাঁঠালবাড়ি ইউনিয়নের ১,২ ও ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে মোসা লুৎফুন্নেছা বেগম এবং একই ইউনিয়নের ২ নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে তার ছেলে মো: চুন্নু মিয়া নির্বাচিত হয়েছেন। লুৎফুন্নেছা বেগম মাইক প্রতীক এবং তার ছেলে মো: চুন্নু মিয়া মোরগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ২ নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে ৬৫৩ ভোট কাস্ট হয়। এর মধ্যে ৪৪ টি ভোট বাতিল করে নির্বাচন কমিশন। বাকি ভোটের মধ্যে মো: চুন্নু মিয়া ৩৪২ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী জিয়াউর ফুটবল প্রতীকে পেয়েছেন ৬৭ ভোট। অপরদিকে ১, ২ ও ৩ নং ওয়ার্ড সংরক্ষিত আসনে সদস্য পদে মোট ৪ হাজার ৩৪৪ ভোট কাস্ট হয়। এর মধ্যে ৪৪৪ ভোট বাতিল করে নির্বাচন কমিশন। বাকি ভোটের মধ্যে ২ হাজার ২৪৭ ভোট পেয়ে মোসা লুৎফুন্নেছা বেসরকারীভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোসা তাছলিমা আক্তার সূর্য্যমূখী ফুল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৫৩ ভোট। পঞ্চম দফার এ নির্বাচনে কাঁঠালবাড়ি ও বন্দরখোলা ইউনিয়নে ১১ জন চেয়ারম্যান প্রার্থী, ২১ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৭৮ জন সাধারণ ওয়ার্ড সদস্য প্রার্থী অংশ গ্রহন করেন।

নব নির্বাচিত ইউপি সদস্য মো: চুন্নু মিয়া বলেন, “চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর উদ্যোগে এবার আমাদের উপজেলায় আওয়ামী লীগের প্রার্থীতা উন্মুক্ত ছিল। ফলে সকল প্রার্থীই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করেন। নির্বাচনে উৎসব মুখর পরিবেশে ভোটারদের মূল্যায়ন ছিল ব্যাপক ও কঠোর ছিল প্রশাসন। জনগণের ভালবাসায় আমি ও আমার মা দুজনই জয়লাভ করেছি।”

নব নির্বাচিত সংরক্ষিত আসনের সদস্য মোসা লুৎফুন্নেছা বলেন, “আমি এর আগেও নির্বাচন করেছি। কিন্তু জয়লাভ করতে পারিনি। বয়স অনেক হয়েছে তাই এটাই ছিল আমার শেষ নির্বাচন। ভোটারদের এটা বোঝাতে পেরেছি। তাই এলাকার সবাই আমাকে ভোট দিয়েছে। প্রতিটি ওয়ার্ডেই প্রতিদ্ব›িন্দ্ব প্রার্থীর চেয়ে আমি বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছি।”

শিবচর উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো: মাকসুদুর রহমান মা ও ছেলের বিজয় নিশ্চিত করে বলেন, “কোন ধরণের সহিংসতা ছাড়া বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে শিবচরের নির্বাচন সারাদেশে একটি মডেল নির্বাচন। আমরা বিজয়ী মা ও ছেলেসহ সকল প্রার্থীকে অভিবাদন জানাই।”

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার