বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীর ১৯ ইউনিয়নে আ’লীগের ৬ ও ১২ টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

রাজশাহীর ১৯ ইউনিয়নে আ’লীগের ৬ ও ১২ টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে রাজশাহীতে স্বতন্ত্র প্রার্থীদের বেশী জয় হয়েছে। জেলার ১৯টি ইউনিয়নের মধ্যে বেসরকারি ফলে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা জয় পেয়েছেন ছয়টি ইউনিয়নে। এছাড়া আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত ‘বিদ্রোহী’ প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয় পেয়েছেন ছয় ইউনিয়নে। আর বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরাও জয় পেয়েছেন ছয়টি ইউনিয়নে। একটি ইউনিয়ন পরিষদের নির্বাচন ফলাফল স্থগিত করা হয়েছে।

বুধবার সকাল ৮টায় রাজশাহীর তিন উপজেলার ১৯টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হয়। এর মধ্যে বাগমারা উপজেলায় ভোট হয় ১৬টি ইউনিয়নে, পুঠিয়ায় দুইটিতে এবং দুর্গাপুরে একটি ইউনিয়নে। পুঠিয়ার বানেশ্বর ইউনিয়ন পরিষদের একটি কেন্দ্রের ভোট স্থগিত করায় ওই ইউনিয়নে নির্বাচনি ফল স্থগিত করা হয়েছে।

বাকি ইউপিগুলোতে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট নেওয়া হয়। এরপর শুরু হয় ভোটগণনা। মধ্যরাতে বেসরকারিভাবে নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলে দেখা গেছে, বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা জয় পেয়েছেন পাঁচটিতে। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পাঁচটি ইউনিয়নে বিজয়ী হয়েছে বিএনপি নেতারা। বাকি ছয়টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীরা।

বেসরকারিভাবে প্রাপ্ত ফলে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন নরদাশ ইউনিয়নে গোলাম সারোয়ার আবুল, শ্রীপুরে মকবুল হোসেন মৃধা, বাসুপাড়ায় লুৎফর রহমান, গোয়ালকান্দিতে আলমগীর সরকার ও সোনাডাঙ্গায় অধ্যক্ষ আজাহারুল হক।

এই উপজেলায় আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে জয় পেয়েছেন দ্বীপপুর ইউনিয়নে বিকাশ চন্দ্র ভৌমিক, কাচারী কোয়ালিপাড়ায় মোজাম্মেল হক, মাড়িয়া ইউনিয়নে রেজাউল হক, ঝিকরায় রফিকুল ইসলাম, হামিরকুৎসায় আনোয়ার হোসেন ও যোগীপাড়ায় মাজেদুর রহমান সোহাগ।

এছাড়া বাকি পাঁচ ইউনিয়নে জয় পেয়েছেন স্বতন্ত্র হিসেবে লড়াই করা বিএনপি প্রার্থীরা। তারা হলেন, গোবিন্দপাড়ায় হাবিবুর রহমান, বড়বিহানলী ইউনিয়নে মাহমুদুর রহমান মিলন, আউচপাড়ায় ডি এম শাফি, শুভডাঙ্গায় মোশারফ হোসেন ও গণিপুরে অ্যাডভোকেট মনিরুজ্জামান রঞ্জু।

এদিকে, জেলার পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়নে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী বদিউজ্জামান বদি। আর দুর্গাপুর উপজেলার মাড়িয়া ইউনিয়নে জয় পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম সম্রাট।

অন্যদিকে বানেশ্বর ইউনিয়নের ১১ ভোটকেন্দ্রের মধ্যে ১০টির ফল ঘোষণা করা হয়েছে। এতে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আবদুর রাজ্জাক দুলাল ১১ হাজার ৯৪ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ৯ হাজার ৯৩ ভোট। স্থগিত হওয়া কেন্দ্রটিতে ভোটার সংখ্যা ২ হাজার ৮৪৪ জন। ফলে বিএনপি সমর্থিত প্রার্থী এগিয়ে থাকলেও নৌকার প্রার্থীরও জয়ের সুযোগ উন্মুক্ত থাকছে।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         ক্ষমা চাইলেন টাকা ছুড়ে দেওয়া সেই বিদেশি         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান