শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিয়ালের জয়, বার্সা ও এ্যাটলেটিকোর হার

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপা পুনরুদ্ধারের পথে দারুণ ছন্দে এগিয়ে চলেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় আরেকটি দুর্দান্ত জয় পেয়েছে গ্যালাক্টিকোরা। শনিবার রাতে স্বাগতিক রিয়াল সোসিয়েডাডকে ২-০ গোলে হারিয়েছে সফরকারী রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসদের হয়ে একটি করে গোল করেন ভিনিসিয়াস জুনিয়র ও লুকা জোভিচ।

এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও পোক্ত করেছে রিয়াল। চিরপ্রতিদ্বন্দ্বীদের জয়ের রাতে আবারও সমর্থকদের হতাশা উপহার দিয়েছে বার্সেলোনা। ঘরের মাঠ ন্যূক্যাম্পে সফরকারী রিয়াল বেটিসের কাছে ১-০ গোলে হেরেছে কাতালানরা। হারের স্বাদ পেতে হয়েছে লীগের বর্তমান চ্যাম্পিয়ন এ্যাটলেটিকো মাদ্রিদকেও। দিয়াগো সিমিওনের দলও নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছে অতিথি মায়োর্কার সঙ্গে।

বর্তমানে ১৬ ম্যাচ শেষে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টানা আট ম্যাচ জেতা রিয়াল মাদ্রিদ। ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া, তিনে থাকা বেটিসের পয়েন্ট ৩০। ২৯ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে চার ও পাঁচে আছে এ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল সোসিয়েডাড। মাত্র ২৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। সোসিয়েডাডকে হারিয়ে দারুণ জয় পেলেও ম্যাচ শেষে করিম বেঞ্জামার ইনজুরি নিয়ে দুশ্চিন্তায় পড়েছে রিয়াল মাদ্রিদ।

দলটির কোচ কার্লো আনচেলোত্তি ইতোমধ্যেই ইঙ্গিত দিয়েছেন মঙ্গলবার ঘরের মাঠে ইন্টার মিলানের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের ম্যাচে হয়ত খেলা হচ্ছে না ফরাসী ফরোয়ার্ডের। দলের সেরা তারকা ইনজুরিতে ছিটকে পড়লেও ভাল ছন্দে থাকা সোসিয়েডাডকে সহজেই হারিয়েছে রিয়াল। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর বিরতির পরপরই ভিনিসিয়াস জুনিয়র দুর্দান্ত গোল করে রিয়ালকে এগিয়ে দেন। ৪৭ মিনিটে লুকা জোভিচের সঙ্গে বল আদান-প্রদান করেন ব্রাজিলিয়ান তারকা মৌসুমে নিজের ১২ নম্বর গোল করেন।

৫৭ মিনিটে বেঞ্জামার বদলি হিসেবে নামা জোভিচ রিয়ালের জয় নিশ্চিত করেন। ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তি বলেন, আমরা বেশ খানিকটা এগিয়ে গেছি। কিন্তু এখনও লীগের অনেকটা সময় বাকি। এখনই আমরা লা লিগা জয়ের চিন্তা করতে পারি না।

আরেক ম্যাচে ক্যাম্প ন্যুতে আত্মবিশ্বাস সঙ্গী করেই খেলতে নেমেছিল বার্সেলোনা। কিন্তু ম্যাচ শেষে হতাশা ভর করেছে দলটির তাঁবুতে। পুরো ম্যাচে প্রাধান্য বিস্তার করে খেলেও গোল মিসের মহড়ার কারণে হারতে হয়েছে বার্সাকে। ৭৯ মিনিটে পাল্টা আক্রমণ থেকে ক্রিস্টিয়ান টেলোর বাড়ানো বলে জুনামি গোল করে বেটিসকে দারুণ জয় উপহার দেন।

আরেক ম্যাচে মায়োর্কার কাছে চ্যাম্পিয়ন এ্যাটলেটিকোর হার অনেকটাই অপ্রত্যাশিত। অক্টোবরের শুরু থেকে এ পর্যন্ত কোন ম্যাচে জিততে পারেনি ফর্মহীনতায় থাকা মায়োর্কা। অবশেষে অ্যাটলেটিকোর বিরুদ্ধে ইনজুরি সময়ে রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা জাপানের টাকেফুসা কুবো গোল করে মায়োর্কার জয় নিশ্চিত করেন। এর আগে ৬৮ মিনিটে ম্যাথিয়াস কুনহা এ্যাটলেটিকোকে এগিয়ে নেন। কিন্তু ৮০ মিনিটে মায়োর্কার হয়ে সমতা ফেরান রুসো।

ম্যাচ শেষে এ্যাটলেটিকোর আর্জেন্টাইন কোচ দিয়াগো সিমিওনে বলেন, বারবার একই বিষয় ঘটতে থাকলে সেটার সমাধান পাওয়া অনেক সময় কঠিন হয়ে পড়ে। পুরো ম্যাচে তারা দুটি শট নিয়েছে, দুটিতেই গোল হয়েছে। আর আমরা শুধু মিস করেছি।

শীর্ষ সংবাদ:
জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         শরিফুল-নাসুমের জাদুতে মাহমুদুল্লাহদের হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ গ্রেফতার ১০         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         ভ্যাট ও টাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি তৃণমূল ব্যবসায়ীদের         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়