সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বিআরটিএ'র অভিযানে ৩৩ বাসকে জরিমানা

বিআরটিএ'র অভিযানে ৩৩ বাসকে জরিমানা

অনলাইন রিপোর্টার ॥ অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে রাজধানী ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ১৪টি স্পটে বিআরটিএ’র ১০টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। এতে ৩৩টি বাসকে জরিমানা করা হয় দুই লাখ ৪ হাজার টাকা। এসময় একজন চালককে কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এই অভিযান পরিচালনা করে।

বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম জানান, অভিযানে ১৬৮টি ডিজেল চালিত বাস ও মিনিবাস পরিদর্শন করা হয়। এসময় বাড়তি ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ায় ১৯টি ডিজেল চালিত বাসকে ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রুট রেশনালাইজেশন ও কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন সংক্রান্ত কার্যক্রমের আওতায় ১১টি বাসের বিরুদ্ধে ৪৮ হাজার টাকা ও অন্যান্য আইনে ৭১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া একজন চালককে কারাদণ্ড ও ৩টি বাস ডাম্পিং করা হয়েছে।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম ও উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পরিদর্শন করেন। পাশাপাশি তারা যাত্রীদের সঙ্গে কথা বলে অভিযোগ শোনেন।

অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত ব্যবস্থা নেয়। অভিযানকালে বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরাও উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ: